মৌলভীবাজার প্রতিনিধি : এসো নেশা ছেড়ে কলম ধরি মাদকমুক্ত সমাজ গড়ি, প্রতিটি পরিবারই হোক মাদকমুক্ত আদর্শ পরিবার এই শ্লোগানকে সামনে রেখে মৌলভীবাজারে সচেতনতা মূলক মাদক বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৬ নভেম্বর) সকালে জেলা মাদকদ্র্যা নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়েজনে পৌর শহরের কাশীনাথ আলাউদ্দিন উচ্চ বিদ্যালয় ও কলেজ হল রুমে এ আলোচনা সভা অনুষ্টিত হয়।

কলেজ এর ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল মানান এর সভাপতিত্ব ও মেরাজ চৌধুরীর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কাশীনাথ আলাউদ্দিন উচ্চ বিদ্যালয় ও কলেজের সভাপতি সমাজকর্মী সৈয়দ মোস্তাক আলী।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কর্মকর্তা সুবোধ কুমার বিশ্বাস। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চ্যানেল এস ইউকে পরিচালক ও সাংস্কৃতিক কর্মী খালেদ চৌধুরী, মৌলভীবাজার প্রেসক্লাব কার্যনিবাহী কমিটির সদস্য ও দৈনিক আমার সংবাদ জেলা প্রতিনিধি মো: মাহবুবুর রহমান রাহেল, আদর মাদকাশক্তি চিকিৎসা ও পূনবাসন কেন্দ্রের পরিচালক নিখিল তালুকদার ।

বক্তব্য রাখেন, প্রভাষক মামুন আহমদ প্রমুখ। বক্তারা বলেন, মাদকদ্রব্য সমাজের একটি মারাত্মক ব্যাধি, যুব সমাজ ধ্বংসের দিকে এগিয়ে যাচ্ছে এ ব্যাধির ছোবলে পড়ে আজকের। তারা বলেন, তরুণরাই আগামী দিনের ভবিষ্যৎ, দেশ ও জাতির কর্ণধার। মাদকের মতো মারাত্মক ব্যাধি থেকে প্রতিকারের উপায় হল নৈতিক চরিত্রের উন্নয়ন ঘটানো। আর এই জন্য দরকার পারিবারিক উদাসিনতা ও অবহেলার নিরসন।

(একে/এসপি/নভেম্বর ২৬, ২০১৭)