মাগুরা প্রতিনিধি : মাগুরায় প্রতারণার অভিযোগে জাহিরুল ইসলাম (৩০) নামে এক যুবককে ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্র্যামমান আদালত। মঙ্গলাবার রাতে জেলা প্রশাসকের কার্যালয়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেট খেরশেদ আলম চৌধুরী এ দন্ডাদেশ প্রদান করেন। দন্ডাদেশপ্রাপ্ত জহিরুল কাশিয়ানী উপজেলার তিলছড়া গ্রামের শহিদুল ইসলামের ছেলে।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)আজাদ জাহান জানান, জাহিরুল বাইসাকেলে চড়ে সারাদেশ ঘুরে জলবায়ু পরির্তন বিষয়ে জনসচেতনা সৃষ্টির কথা বলে মাগুরার সড়ক জনপথ, গণপূর্ত, উপজেলা প্রশাসনসহ বিভিন্ন দপ্তরে গিয়ে দপ্তর প্রধানদের প্রত্যায়ন গ্রহণ ও প্রতারণার মাধ্যমে অর্থ সংগ্রহ করছিলো।

সর্বশেষ মঙ্গলবার সন্ধ্যার পর তিনি মাগুরা জেলা প্রশাসকের কাছে গিয়ে একইভাবে প্রতারণার মাধ্যমে প্রত্যায়ন ও অর্থ সংগ্রহ করতে যান। এ সময় জহিরুলের আচারণ সন্দেহজনক মনে হলে জেলা প্রশাসকের জিজ্ঞাসাবাদের মুখে তার প্রতারণার বিষয়টি বেরিয়ে আসে। পরে তার কাছে থাকা ব্যাগ তল্লাশী করে দেখা যায় ইতিপূর্বে তিনি ২৫ জেলার জেলা প্রশাসকসহ ওই সব জেলার বিভিন্ন অফিস প্রধানদের প্রত্যায়ন গ্রহণ ও জলুবায়ু পরির্তনের জন্য প্রচারণা চালানোর কথা বলে অর্থ সংগ্রহ করেছেন।

এডিসি আজাদ জাহান আরো জানান, প্রতারণার মাধ্যমে জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের প্রত্যায়ন ও অর্থ আদায়ের অভিযোগে ভ্র্যামমান আদালতের মাধ্যমে মঙ্গলবার রাতে জাহিরুলকে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট খোরশেদ আলম চৌধুরী ছয় মাসের কারাদন্ড প্রদান করেছেন।

(ডিসি/এসপি/নভেম্বর ২৯, ২০১৭)