স্টাফ রিপোর্টার : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে রবিবার (০৩ ডিসেম্বর) ঢাকাসহ সারাদেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকেলে নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের এ কর্মসূচি ঘোষণা করেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

রিজভী বলেন, সরকারের প্রত্যক্ষ মদদেই বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

তিনি বলেন, বাম দলের ডাকা হরতালের জন্য নিরাপত্তাজনিত কারণে খালেদা জিয়া আদালতে যেতে পারেননি। এদিকে চেয়ারপারসনের আইনজীবীরা আইনি প্রক্রিয়ার মাধ্যমে হরতাল পরবর্তী সময়ে আদালতে উপস্থিত হওয়ার আবেদন জানালে তা নাকচ করে আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন। খালেদা জিয়া আদালত থেকে যে ন্যায় বিচার পাবেন না এটা তারই বহিঃপ্রকাশ।

তিনি আরো বলেন, ভোটারবিহীন সরকার জনবিচ্ছিন্ন হয়ে জিয়া পরিবারের উপর একের পর এক মামলা দিচ্ছে। এটা সরকারের নিষ্ঠুর আচরণের বহিঃপপ্রকাশ ও পরিকল্পিত নীলনকশার বাস্তবায়ন।

যতই অপচেষ্টা করা হোক না কেন সরকার পার পাবে না বলেও হুঁশিয়ারি দেন তিনি।

এসময় বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেল, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

(ওএস/অ/নভেম্বর ৩০, ২০১৭)