নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধি : ফরিদপুরের নগরকান্দা উপজেলার কান্দি গ্রামের নিজ বাড়ী থেকে প্রায় ডজন খানেক মামলার ওয়ারেন্টভুক্ত এবং একাটি মামলায় সাজাপ্রাপ্ত আসামী চাকুরিচ্যুত পুলিশ সদস্য বাকি বিল্লাহ ওরফে কাওছারকে গ্রেফতার করেছে নগরকান্দা থানা পুলিশ। 

গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে বৃহস্পতিবার সন্ধায় নগরকান্দা থানার অফিসার ইনচার্জ এএফএম নসিমের নির্দেশনায় এস আই মাহমুদ এবং এস আই সাখাওয়াতের নেতৃত্বে নগরকান্দা থানা পুলিশের একটি টিম অভিযান চালিয়ে আন্তজেলা প্রতারক চক্রের সদস্য বাকি বিল্লাহকে (৫৫) গ্রেফতার করে। তার বিরুদ্ধে জামালপুর জেলার সদর থানায়, ঝালকাঠি জেলার নলছিটি থানায় ,গোপালগঞ্জ জেলার কাশিয়ানী থানায়, পটুয়াখালী জেলার গলাচিপা ও সদর থানায়,থানায় ,বরগুনা ও যশোর জেলার কোতয়ালী থানায়,বরগুনা জেলার পাথরঘাটা থানায় প্রায় ডজন খানেক মামলা রয়েছে। এর মধ্যে একটি মামলায় তার দুই বছরের সাজা হয়েছে।

জানা গেছে, নগরকান্দা থানার কান্দি গ্রামের মৃত মাজেদ মাতুব্বরের ছেলে প্রতারক বাকী বিল্লাহ ওরফে কাওছার কখনো ওসি, কখনো এএসপি সেজে প্রতারণা করে আসছে। দেশের বিভিন্ন জেলায় প্রতারনার দায়ে তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে ।

নগরকান্দা থানার অফিসার ইনচার্জ এএফএম নাসিম বলেন, আন্তজেলা প্রতারক চক্রের সক্রিয় সদস্য বাকী বিল্লাহ ওরফে কাওছারকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরন করা হয়েছে ।

(এনএস/এসপি/ডিসেম্বর ০১, ২০১৭)