পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি : বরগুনার পাথরঘাটা থেকে ৫০ কিলোমিটার দক্ষিনে বঙ্গোপসাগরের বার বাম এলাকায় মাছ ধরারত অবস্থায় ট্রলার থেকে এক জেলে সাগরে ছিটকে পরে নিখোঁজ রয়েছে বলে জানা গেছে। গত মঙ্গলবার গভীর রাতে পাথরঘাটা পৌর শহরের ৮ নং ওয়ার্ডের বাসিন্দা কালু মিয়ার এফবি মায়ের দোয়া ট্রলারে এ ঘটনা ঘটে।

নিখোঁজ জেলে আবুল কালাম (৬০) পৌর শহরের ৭ ওয়ার্ডের ইঙ্গুল উদ্দিন হাওলাদারের ছেলে। জেলেকে উদ্ধারের জন্য পাথরঘাটা ষ্টেশনের কোষ্টগার্ড ও বরগুনা জেলা ট্রলার মালিক সমিতির লোকজনে সাগরে অভিযান চালাচ্ছে। বিষয়টি বরগুনা জেলা ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী নিশ্চিত করেছেন।

ট্রলার মাঝি রহিম মিয়া জানান, গত ২৩ নবেম্বর তারা পাথরঘাটা থেকে এক ট্রলারে ১৩ জেলে সাগরে মাছ ধরতে যায়। মঙ্গলবার সন্ধ্যায় জাল ফেলে জেরেরা সাগরের মধ্যে ট্রলার নোঙ্গর করে ঘুমিয়ে পরে। শেষ রাতে জাল তোলার জন্য মাঝি সহ সকল জেলেদের ঘুম থেকে জাগাতে গেলে আবুল কালামকে খুঁজে পাওয়া যায়নি। তিনি ধারনা করছেন রাতে ট্রলারের পাশে গিয়ে প্রসাব করার সময় পা ফসকে পরে গিয়ে সাগরে ডুবে গেছে।

নিখোজ আবু কালামের মেয়ে ফাতিমা বেগম অভিযোগ করেন, তার বাবাকে জোর করে ট্রলারে নিয়ে গেছে। ওই ট্রলারের জেলেদের সাথে বাকবিতন্ডার কারনে তার বাবাকে ট্রলার থেকে ধাক্কা দিয়ে ফেলে দেয়া হয়েছে। এ ব্যাপারে এখন পর্যন্ত আইনী কোন পদক্ষেপ নেয়া হয়নি বলে জানান।

(এটি/এসপি/ডিসেম্বর ০২, ২০১৭)