সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : এই সুন্দর পৃথিবীতে মৃত্যুর স্বাদ সকলকেই নিতে হবে কিন্তু কিছু কিছু মৃত্যু, কিছু কিছু মানুষের অকালে চলে যাওয়া সকল মানুষকে অনেক কাঁদায়। যার শূণ্যতা কোন দিন পূরণ হয় না। ঢাকা সিটি কর্পোরেশন (উত্তর) মেয়র আসিনুল হকের অকালে চলে যাওয়া আমাদের অনেক শূন্যতা।

বাংলাদেশ আওয়ামীলীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল মেয়র আনিসুল হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বলেন, মেয়র আসিনুল হক ছিলেন জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার অত্যান্ত আস্থাভাজন ঘনিষ্ঠ জন। তিনি ছিলেন একজন কর্মবীর। সিটি কর্পোরেশনের পরিবর্তন ও আধুনিকায়নে তিনি তার বিশাল কর্মযোগ্য শুরু করেছিলেন। উদ্যামী এই মেয়র আনিসুল হকের দু চোখ ভরা ছিল স্বপ্ন। তার স্বপ্ন পূরণ হতে পারে কেবল তার উদ্যোগী কাজ গুলো শেষ হবার মধ্য দিয়ে।

তিনি বলেন, আনিসুল হকের শূণ্যতা পূরণ হবেনা বলেই চোখের পানি ধর রাখতে পারেননি ঢাকা সিটি কর্পোরেশন (দক্ষিন) এর মেয়র সাইফ খোকন। এদিকে শোক প্রকাশ করেছেন বাংলাদেশ যুব মহিলালীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সাবেক এমপি অধ্যাপক অপু উকিল।

তিনি আরও বলেন আনিসুল হক ছিলেন একজন বলিষ্ট ও সাহসী মানুষ। তার মত ভাল মানুষ পৃথিবী থেকে চলে যাওয়াটা অনেক বেদনার। তিনি ছিলেন আমার প্রিয় নেত্রী জননেত্রী শেখ হাসিনার অত্যান্ত স্নেহের মানুষ।

মেয়র আনিসুল হকের মত ভাল মানুষ পৃথিবীতে প্রতিদিন আসবে না দাবী করে অপু উকিল বলেন, তার ভাল কর্মের জন্য তার জনসেবার জন্য পরম করুনাময় সৃষ্টিকর্তা যেন তাকে পরাপারে ভাল আসনে ঠাই করে দেন।

তিনি বলেন, আনিসুল হকের অবর্তমানে যারা দায়িত্বে থাকবেন তারা আনিসুল হকের স্বপ্ন পূরণে যদি সঠিক দায়িত্বটি পালন করেন তবেই আনিসুল হকের চোখভরা স্বপ্ন সফল হবে।

শুক্রবার নেত্রকোনার কেন্দুয়া উপজেলা সদরের সাউদপাড়াস্থ উকিল বাড়িতে কেন্দুয়া ও আটাপাড়া উপজেলার আওয়ামীলী ও সকল সহযোগী সংগঠনের শতশত নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনময় কালে মেয়র আনিসুল হকের কর্মময় জীবনের কথা বারবার তুলে ধরেন।

উকিল বাড়ির নতুন গৃহে প্রবেশ উপলক্ষে এক অনুষ্ঠানে যোগদেন দলের শতশত নেতাকর্মী। শনিবার দুপুর পর্যন্ত দলের নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের কথা থাকলেও কর্মসূচি বাতিল করে মেয়র আনিসুল হকের কফিনে শেষ শ্রদ্ধা জানাতে সকালেই ঢাকার উদ্দেশ্যে রওয়ান দেন অসীম কুমার ও অধ্যাপক অপু উকিল। তারা আনিসুল হকের শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনাও জানান।

(ওএস/এসপি/ডিসেম্বর ০২, ২০১৭)