মহিনূল ইসলাম সুজন, নীলফামারী : নীলফামারীর জলঢাকায় পাখি শিকারে গিয়ে এক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের ছোড়া গুলি চোখে বিদ্ধ হয়ে আহত হয়েছেন এক কৃষক।

দুলাল চন্দ্র রায়কে (২৭)নামের ওই কৃষককে গুরুত্বর আহত অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসাপাতালে ভর্তি করা হয়েছে। তিনি একই উপজেলার গোলনা ইউনিয়নের তালুক গোলনা গ্রামের যতীন্দ্র নাথ রায়ের ছেলে।

প্রত্যেক্ষদর্শীরা জানান, দুপুর প্রায় ৩টার দিকে দলবাড়ি বিলে বন্দুক দিয়ে পাখি শিকারে আসেন কাঁঠালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহরাব হোসেন তুহিন। এ সময়ে পাখিকে লক্ষ্য করে তিনি বন্দুক দিয়ে গুলি ছুড়তে থাকলে একটি গুলি পাশের জমিতে ধান কাটতে থাকা কৃষক দুলালের বাম চোখে বিদ্ধ হয়। চেয়ারম্যান তাৎক্ষনিক আহত ওই কৃষককে মাইক্রোবাসে করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায় ।

এ ঘটনায় অভিযুক্ত উক্ত চেয়ারম্যান সোহরাব হোসেন তুহিনের সঙ্গে যোগযোগ করার চেষ্টা করা হলেও তার ব্যবহৃত ফোনের সুইচ বন্ধ থাকায় তা সম্ভব হয়নি।

এ বিষয়ে ঘটনাস্থল গোলনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল আলম কবির বলেন, পাখি শিকার নিষিদ্ধ। তারপরেও চেয়ারম্যান তুহিন কীভাবে শিকারে আসলেন তা আমি জানিনা ।

জলঢাকা থানার ওসি মোস্তাফিজার রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, কৃষক দুলালের বাম চোখে গুলি লেগেছে। গুলিবিদ্ধ দুলালকে চেয়ারম্যান নিজেই উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেছেন বলে এলাকাবাসী আমাদেরকে জানিয়েছে।

ঘটনাস্থল থেকে ওই চেয়ারম্যানের ব্যবহৃত নম্বর প্লেটবিহীন একটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে ।

(এমআইএস/এসপি/ডিসেম্বর ০৩, ২০১৭)