রংপুর প্রতিনিধি : রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ শুরু হয়েছে। উৎসবমুখর পরিবেশে সোমবার সকাল সাড়ে ১০টা থেকে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার সুভাষ চন্দ্র সরকার প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ কার্যক্রম শুরু করেন।

৭ মেয়র প্রার্থীসহ নগরীর ৩৩টি ওয়ার্ডের ২১১ জন সারাধণ কাউন্সিলর ও ৬৫ জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীর মাঝে আজ প্রতীক বরাদ্দ দেয়া হবে।

রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, মেয়র পদে আওয়ামী লীগ থেকে মনোনীত সরফুদ্দিন আহম্মেদ ঝন্টুর নির্ধারিত নৌকা প্রতীক, জাতীয় পার্টির মোস্তাফিজুর রহমান মোস্তফার লাঙ্গল, বিএনপির কাওসার জামান বাবলার ধানের শীষসহ অন্যান্য মেয়র ও কাউন্সির প্রার্থীদের মাঝে নির্ধারিত বিভিন্ন প্রতীক বরাদ্দের পর থেকেই আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শুরু হবে।

মেয়র পদে উল্লেখিত তিন প্রার্থী ছাড়াও এ নির্বাচনে বাসদের আব্দুল কুদ্দুস, ইসলামী শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশের এটিএম গোলাম মোস্তফা বাবু, ন্যাশনাল পিপলস পার্টির সেলিম আখতার এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদের ভাতিজা আসিফ শাহরিয়ার প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার সুভাষ চন্দ্র সরকার জানান, প্রথমে সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলরদের এবং এরপর মেয়র প্রার্থীদের মাঝে প্রতীক দেয়া হবে।

এ সিটি কর্পোরেশনে বর্তমানে ভোটার সংখ্যা ৩ লাখ ৯৩ হাজার ৯৯৪। এর মধ্যে পুরুষ ১ লাখ ৯৬ হাজার ৩৫৬ ও মহিলা ১ লাখ ৯৭ হাজার ৬৩৮ জন। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২১ ডিসেম্বর।

(ওএস/এসপি/ডিসেম্বর ০৪, ২০১৭)