বান্দরবান প্রতিনিধি : পাহাড়ী-বাঙ্গালীর সম্প্রীতির জেলা বান্দরবানে সিএইচটি কমিশনের সদস্যদের সফরের প্রতিবাদে আগামী ৫ জুলাই হতে ৮ জুলাই পর্যন্ত টানা ৪ দিনের সড়ক ও নৌপথ অবরোধ এর ডাক দিয়েছে পার্বত্য নাগরিক পরিষদ।

এ উপলক্ষে সকাল ১১টায় বান্দরবান প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে বক্তব্য রাখেন পার্বত্য নাগরিক পরিষদের বান্দরবান জেলা সভাপতি মো. আতিকুর রহমান খান, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের বান্দরবান জেলা সভাপতি মো. আব্দুল কাইয়ুম, সাধারণ সম্পাদক রিদুয়ানুল হক, নাগরিক পরিষদের সহ-সভাপতি মো. ইলিয়াছ, যুগ্ম সম্পাদক আবু তাহের প্রমুখ।

সাংবাদিক সম্মেলনে বক্তারা বলেন, সিএইচটি কমিশন পার্বত্য ৩টি জেলার মধ্যে রাঙ্গামাটি ও খাগড়াছড়ি জেলায় পাহাড়ী-বাঙ্গালীর মধ্যে সাম্প্রদায়িকতার মাধ্যমে দাঙ্গা-হাঙ্গামা ছড়িয়ে দিয়েছে। বান্দরবান জেলায় বসবাসরত পাহাড়ী-বাঙ্গালীর মধ্যে শান্তি ও সম্প্রীতি দীর্ঘকালের।

বান্দরবানের এই সম্প্রীতি বিনষ্ট করার জন্য সি এইচ টি কমিশন ষড়যন্ত্র চালাচ্ছে। সি এইচ টি কমিশনের এই ষড়যন্ত্র রুখে দিতে আগামী ৫ জুলাই হতে ৮ জুলাই পর্যন্ত টানা ৪দিন সড়ক ও নৌপথ অবরোধের ডাক দিয়েছে পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ। পার্বত্য বান্দরবান জেলার বৃহত্তর স্বার্থে এই কর্মসূচী সফল করার জন্য বক্তারা সড়ক ও নৌ পরিবহন মালিক শ্রমিক ইউনিয়নের প্রতি আহবান জানিয়েছেন।

(এএফবি/জেএ/জুলাই ০৩, ২০১৪)