স্টাফ রিপোর্টার : বাংলাদেশ সেনাবাহিনীর সাবেক সিপাহী মহসিনকে গলা কেটে হত্যার অভিযোগে দায়ের করা মামলায় তার স্ত্রী সালেহা খাতুনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার ঢাকা দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ এর বিচারক আব্দুর রহমান সরকার আসামির অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়,মামলার ভিকটিম মহসীন বাংলাদেশ সেনাবাহিনীর সাবেক শিপাহী পদে চাকরি করতেন। তিনি স্ত্রী সালেহা ও দুই সন্তানকে নিয়ে রাজধানীর পল্লবীতে বসবাস করতেন। আসামি সালেহার সঙ্গে অনেকের অবৈধ সম্পর্ক ছিল। এসব বিষয় নিয়ে মহসীন-সালেহার মধ্যে কলহ লেগে থাকত।

মামলায় আরও অভিযোগ করা হয়- ২০১২ সালের ১২ অক্টোবর সালেহা খাতুন শিউলি তার পরকীয়া প্রেমিক শরীফ চৌধুরী আপন, সুরুজ মিয়াসহ অজ্ঞাতনামা ৫/৭ জন পরকীয়া প্রেমিকের সহায়তায় মহসীনের পুরুষাঙ্গ শরীর থেকে কেটে আলাদা করে শ্বাসনালী ধারালো অস্ত্র দিয়ে কেটে হত্যা করেন।

ঘটনার পর দিন মহসীনের বড় ভাই মজনু মিয়া পল্লবী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার পর সালেহাকে গ্রেফতার করে পুলিশ। ঘটনার সত্যতা স্বীকার করে সাহেলা আদালতে জবানবন্দিও দিয়েছেন।

২০১৩ সালের ২১ জানুয়ারি মামলা তদন্ত কর্মকর্তা পল্লবী থানার উপ-পরিদর্শক বিপ্লব কুমার সালেহাকে একমাত্র আসামিকে করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলায় বিভিন্ন সময়ে সাত জন আদালতে সাক্ষ্য প্রদান করেন।

(ওএস/এসপি/ ডিসেম্বর ০৬, ২০১৭)