পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি : পাথরঘাটায় বিট পুলিশিং এর উদ্যোগে গতকাল বুধবার একটি সভা অনুষ্ঠিত হয়। পাথরঘাটা উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি পৌরমেয়র আনোয়ার আকনের সভাপতিত্বে অনুষ্ঠিত আইন-শৃংখলা বিষয়ক ওই সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বরিশালের ডিআইজি মো.শফিকুল ইসলাম (বিপিএম)। 

প্রধান অতিথির বক্তব্যে ডিআইজি বলেন, মাদকসেবীদের আমরা সুস্থ জীবনে ফিরিয়ে আনতে নানামুখি কর্মসূচি হাতে নিয়েছি।দরকার আপনাদের সহযোগিতা। মাদকমুক্ত সমাজ গড়ে উঠলেই সামাজিক অস্থিরতা কমতে পারে।আমরা মাদককে না বলছি। যে সব স্থানে মাদকসেবিদের আড্ডা বসে অথবা বিকিনিকি হয় তা আপনারা চিহ্নিত করে পুলিশকে জানান। আমরা ইতিমধ্যে পটুয়াখালী, বরিশাল,বরগুনায় অনেক মাদকাসাক্তকে পুনর্বাসন করেছি। ওদেরকে পুলিশ ধরে জেলে ঢুকালেই মাদকসেবন কিংবা বিকিনিকি বন্ধ হবেনা। নানাভাবে পথে আনতে সুস্থ জীবনে ফেরাতে কাজ করতে হবে।প্রধান অতিথি কমিউনিটি এবং বিট পুলিশিং প্রসংগেও খোলামেলা আলোচনা করেন।

কারা ধর্ষণ হত্যার সাথে জড়িত তা আমরা জানি।অপরাধী যত বড় দলের হোক আর যত ক্ষমতাধর-ই হোক না কেনো পার পাবে না। যুবসমাজের একটি অংশ ভাল হতে চায় প্রসংগে তিনি মেয়র, চেয়ারম্যান/মেম্বর সহ জনপ্রতিনিধিদের সরকারের দেয়া নানা তহবিলের অর্থ সহায়তার মাধ্যমে পুনর্বাসিত করার আহবান জানান।

পাথরঘাটার চাঞ্চল্যকর অজ্ঞাত তরুণী গণধর্ষণ হত্যা ও মৃতদেহ গুম সম্পর্কে বরগুনা পুলিশ সুপার বিজয় বসাক বলেন,ঘটনায় দায়ীরা যত বড় শক্তিশালি-ই হোক নাকেনো কোনো ছাড় নেই।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পাথরঘাটা উপজেলা চেয়ারম্যান মো.রফিকুল ইসলাম রিপন,উপজেলা নির্বাহী কর্মকর্তা হুমাউন কবির, উপজেলা আ.লীগের সাধারন সম্পাদক এড.জাবির হোসেন,পৌর কাউন্সিলর রোকনুজ্জামান রুকু ও মোসাফ্ফের হোসেন বাবুল,সদর ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান,উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক এনামুল হোসেন,পৌরমেয়র আনোয়ার হোসেন আকন ও বরগুনা পুলিশ সুপার বিজয় বসাক(পিপিএম) সহ অন্যান্য অতিথিবর্গ।

প্রধান অতিথিকে বিট পুলিশিং এর পক্ষথেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয় এবং ক্রেষ্ট উপহার দেয়া হয়।সভাশেষে প্রধান অতিথি পাথরঘাটা থানা পরিদর্শনে যান।

(এটি/এসপি/ডিসেম্বর ০৭, ২০১৭)