নওগাঁ প্রতিনিধি : নওগাঁ শহরের পোষ্ট অফিস পাড়ায় সাবেক উপজেলা চেয়ারম্যান জাপা নেতা কেসি মশিউর আলম বাচ্চু চৌধুরীর স্ত্রী জীবননেছা ওরফে মিনি চৌধুরী (৬৫) কে জবাই করে হত্যার ঘটনায় বুধবার রাতেই নওগাঁ সদর মডেল থানায় একটি মামলা দয়ের হয়েছে। নিহত মিনি চৌধুরীর দ্বিতীয় কন্যা শাম্মী সুলতানা তৃনা বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলা নং ১৪ তারিখ ০৬-১২-১৭।

মামলার তদন্তকারী কর্মকর্তা সদর মডেল থানার পুলিশ পরিদর্শক ফায়সাল বিন আহসান জানান, এই ঘটনায় এখনো কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। তবে জিজ্ঞাসাবাদের জন্য ওই বাড়ির বর্তমান কাজের বুয়া শহরের জনকল্যান মোড় এলাকায় ভাড়াবাড়িতে বসবাসরত হাসিনা বেগম (৪০) এবং ক্যামব্রিজ মাল্টিমিডিয়া স্কুলের শিক্ষক আমান উল্লাহকে আটক করা হয়েছে। আটক হাসিনা সদর উপজেলার পয়না নিন্দইন গ্রামের মোঃ খোকা প্রামানিকের স্ত্রী এবং আমানুল্লা রানীনগর উপজেলার হরিষপুর গ্রামের আফছার মন্ডলের পুত্র।

নওগাঁ সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ তোরিকুল ইসলাম সাংবাদিকদের জানান, এই লোমহর্ষক হত্যাকান্ডের অনেক গুরুত্বপূর্ন তথ্য ইতোমধ্যেই পাওয়া গেছে। তবে তদন্তের স্বার্থে সেগুলো এখনই প্রকাশ করলে তদন্ত কার্যক্রম বিঘিœত হবে। সেক্ষেত্রে মামলার অগ্রগতি নিয়ে শঙ্কা দেখা দিবে। অতি অল্প সময়ের মধ্যে হত্যাকান্ডের মোটিভ উদ্ধার এবং খুনিদের গ্রেফতার করা সম্ভব হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেছেন। তিনি এ ব্যাপারে নওগাঁবাসীর নিকট সহযোগিতা কামনা করেছেন। যদি কেউ কোন তথ্য জেনে থাকেন, তা সরবরাহ করে পুলিশকে সহযোগিতা করার আহবান জানান। এ ক্ষেত্রে সংবাদদাতার তথ্য ও পরিচয় গোপন রাখা হবে বলে নিশ্চিত করেন তিনি।

উল্লেখ্য, বুধবার বেলা অনুমান ১১টার দিকে নওগাঁ শহরের পোষ্ট অফিস পাড়ায় নিজ বাড়িতে রানীনগর উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান ও জাপা নেতা প্রয়াত কে সি মশিউর আলম বাচ্চু চৌধুরীর বিধবা পত্নী জীবননেছা ওরফে মিনি চৌধুরীকে জবাই করে হত্যা করে দুর্বৃত্তরা পালিয়ে যায়। এমন ঘটনায় শহর জুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

(বিএম/এসপি/ডিসেম্বর ০৭, ২০১৭)