সিলেট প্রতিনিধি : দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে সিলেটেও রাষ্ট্রদ্রোহের মামলা হয়েছে।

সোমবার দুপুরে সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রাহাত তরফদার বাদী হয়ে সিলেটের মুখ্য বিচারিক হাকিম আদালত মামলাটি করেন। মামলায় তার বিরুদ্ধে পাঁচশ কোটি টাকার মানহানির অভিযোগও আনা হয়।

এর আগে একই অভিযোগে দিনাজপুর, নাটোর ও কুড়িগ্রামে মাহমুদুর রহমানের বিরুদ্ধে তিনটি মামলা হয়েছে।

সিলেট মুখ্য মহানগর হাকিম আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মাহফুজুর রহমান বলেন, আদালতের বিচারক সাইফুজ্জামান হিরো মামলাটি আমলে নিয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য কোতোয়ালি থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

মামলার অভিযোগে বলা হয়, গত ১ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল (বিডিসি) আয়োজিত গণতন্ত্র পুনরুদ্ধারে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক এক অনুষ্ঠানে বক্তব্য দেন মাহমুদুর রহমান। বক্তব্যে বাংলাদেশ, বাংলাদেশের সরকার, বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বর্তমান প্রধানমন্ত্রী এবং তার পরিবারের সদস্যদের নিয়ে তিনি মিথ্যা ও অশালীন বক্তব্য দিয়েছেন। এমন বক্তব্যে তিনি সরকার ও রাষ্ট্রকে অস্থিতিশীল করার প্রচেষ্টা নিয়েছেন। তার এমন অপপ্রচার রাষ্ট্র ও রাষ্ট্রের সার্বভৌমত্ব বিপন্ন করে তুলছে। এর মাধ্যমে মাহমুদুর রাষ্ট্রদ্রোহের অপরাধ করেছেন বলে মামলার অভিযোগে উল্লেখ করা হয়।

(ওএস/অ/ডিসেম্বর ১১, ২০১৭)