বরগুনা প্রতিনিধি : বেতাগীতে নিজের আত্মীয়ের  ঘরে আগুন দিয়ে শত্রুতা মেটানোর চেষ্টা করা হয়েছে।

এ অমানবিক ঘটনায় স্থানীয়দের মাঝে ক্ষোভ বিরাজ করছে। জানাগেছে, উপজেলার সদর ইউনিয়নের ঝোপখালী গ্রামের শাহআলম ও শাহজাহান তাদের দুরসম্পর্কীয় আত্মীয় আব্দুস সওার মৃধার পরিবারের কেউ বাড়িতে না থাকায় পরিত্যাক্ত ঘরে আগুন দেয়। বাড়ির লোকজন তা টের পেয়ে আগুন নেভাতে সক্ষম হলেও ততক্ষণে ঘরের কিছু অংশ পুড়ে যায়। অল্পের জন্য রক্ষা পায় বাড়ির অন্যান্য বসতঘর।

সোমবার রাতে আগুন দেয়ার ঘটনা ঘটলেও প্রতিপক্ষ আব্দুল কাদের, মো. ফজলু, মো. জহিরুল, স্বপন, মো. সজল, আব্দুল গনি, আব্দুল হামেদ ও জলিলের বিরুদ্ধে আগে থানায় জিডি ও পরে থানা মিথ্যা মামলা না নেওয়ায় বরগুনা কোর্টে একটি মামলা দায়ের করে। স্থানীয়রা জানায়, দীর্ঘদিন ধরে ওই ঘরে কেউ বসবাস করেননা। পরিত্যাক্ত অবস্থায় ঘরটি পরে রয়েছে। জমি-জমা নিয়ে প্রতিপক্ষ মো. শাহআলম ও মো. শাহজাহান সিকদারের সাথে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছে।

এ নিয়ে আদালতে বিচারাধীন একাধিক মামলাও রয়েছে। প্রতিপক্ষ আব্দুল কাদের ও অন্যান্যরা বৃহাস্পতিবার সকালে সাংবাদিকদের নিকট অভিযোগ করেন, তারই জের ধরে শাহআলম ও শাহজাহানের ইন্ধনে প্রায় ৫ বছর পুর্বে প্রতিপক্ষ আবদুল কাদেরসহ অন্যান্যদের বিরুদ্ধে আব্দুস সওার মৃধার ছেলে কাওসার পিতা অপহরণের একটি মিথ্যা মামলা দায়ের করে হয়রানি করে আসছে।

এ মামলায় ২৬ মে তারা জামিনে আসেন। জামিন বাতিল করার উদ্দেশ্যে এ ঘটনা ঘটিয়ে পুনরায় হয়রানি করার জন্য পায়তারা করে, তাদের বিরুদ্ধে এ নাটক সাজানো হয়। তারা এ ঘটনায় স্থানীয় জনপ্রতিনিধি ও সংশ্লিষ্ট প্রশাসনের সুষ্ঠু তদন্ত এবং হস্তক্ষেপ কামনা করেছেন। এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান খ.ম.ফাহরিয়া সংগ্রাম আমিনুল জানান, কে বা কারা আগুন দিয়েছে দেখা না গেলেও প্রতিপক্ষকে ফাঁসানোর উদ্দেশ্যে আগুন দেয়া হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

(এমএইচ/জেএ/জুলাই ০৩, ২০১৪)