সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : মুন্সীগঞ্জ সিরাজদিখান উপজেলার কোলা ইউনিয়নের শীতল গাঙ্গুলীর বাড়ি ২১ বর্ষীয় ৪০ প্রহরব্যাপী শ্রীশ্রী তারকব্রহ্ম মহানাম সংকীর্তন গত বুধবার থেকে শুরু হয়েছে। আজ তার তৃতীয় দিন। এ উপলক্ষে গত বুধবার সন্ধ্যায় থেকে অবিরাম (২৪ঘন্টা) সার্বজনীন কোলা শ্রীশ্রী গৌড় নিতাই মন্দির ও কৃষ্ণ মন্দির প্রাঙ্গণে সনাতন ধর্মপ্রান ভক্ততের মহামিলন মেলা অনুষ্ঠিত হয়।

এ ৪০ প্রহর ব্যাপী শ্রীশ্রী তারকব্রহ্ম মহানামসংকীর্তন ২৪ ডিসেম্বর পর্যন্ত চলবে। অনুষ্ঠানের সভাপতি বাবু হরেকৃষ্ণ মন্ডল বলেন, ২১ বছর যাবৎ শীতল গাঙ্গুলীর বাড়িতে মহানাম সংকীর্ত্তন হচ্ছে। কৃষ্ণকৃপায় আমাদের কোন সমস্য হয়নি। পাঁচদিন অনুষ্ঠানে সারে চার লাখ ঠাকা খরচ হয়। সম্পূর্ণ্য টাকা ভক্ততের অনুদান মাধ্যমে আসে। আমাদের নিজস্ব কোন ফান্ড নেই। আমাদের গ্রাম ও এলাকার সকল পেশার মানুষ অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করেন।

অনুষ্ঠানে এসে সিরাজদিখান উপজেলা পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন আহম্মেদ বলেন,ধর্ম যার যার রাস্ট্র সবার। বাংলাদেশের মানুষ ধর্ম প্রান। এখানে সৌহার্দ সম্প্রীতি রয়েছে। প্রেম ও প্রার্থনার কাছে বাংরাদেশের মানুষ কতটা নিবেদিত, এই কোলা শীতল গাঙ্গুলীর বাড়িতে শ্রীশ্রী গৌড় নিতাই মন্দির ও কৃষ্ণ মন্দির প্রাঙ্গণে এসে বুঝা যায়। তা নিয়ে গল্প ও গর্ব করার অনেক কিছুই আছে।

কোলা ইউনিয়ন পূজা উদযাপন পরিষদ সভাপতি শ্রী সুদর্শ গাঙ্গুলী বলেন, কলিহত জীবের দুঃখ মোচন ও বিশ্ব মানবের কল্যানে ও শান্তি অর্জনের একমাত্র উপায় হরিনাম সংকৃর্তন ইহাই সনাতন ধর্ম শাস্ত্রের সার সিদ্ধান্ত। সেই পথ অনুসরন করে জীবের কল্যান কামনায় কোলা সার্বজনীন হরিসভা গাঙ্গুলী মহাশয়ের বাড়ির কৃষ্ণ মন্দির ভক্তদের আগমনে পরিপূর্ণ। হরিনাম রসামৃত পিপাসু মহান ভক্তবৃন্দের উপস্থিতিতে ও সার্বিক সহযোগীতায় সাথৃক উপভোগ্য হোক আমাদের এই অনুষ্ঠান।

(এসডিআর/এসপি/ডিসেম্বর ২২, ২০১৭)