বিনোদন ডেস্ক : ২৫ ডিসেম্বর শিল্পী, লেখক এবং সাংবাদিক সঞ্জীব চৌধুরীর ৫৫তম জন্মদিন। জন্মদিনে তাঁরই সৃষ্টি গান গেয়ে তাঁর প্রতি শ্রদ্ধা জানালেন এ প্রজন্মের শিল্পী সাহস মোস্তাফিজ।

ফরহাদের পিয়ানোতে সঞ্জীব চৌধুরীর 'আমি তোমাকেই বলে দেবো’ গানটি গেয়েছেন শিল্পী সাহস। গানটির ভিডিও প্রকাশ করেছে 'আজব কারখানা' ইউটিউব চ্যানেল। গানটির ভিডিও নির্মাণ করেছেন বর্ণ চক্রবর্তী এবং নাবিদ সালেহীন নিলয়।

সাহস বলেন, ‘সঞ্জীব দা’র প্রতি অপরিসীম শ্রদ্ধা থেকেই গানটি কাভার করা। প্রিয় শিল্পী বাপ্পা মজুমদার ও জয় শাহরিয়ার এর অনুপ্রেরণায় এ গানটি কাভার করবার সাহস পেয়েছি। তিনি বলেন, আমি সাধারণত লোক ঘরানার গান করে থাকি। বুকে ধারণ করি শিল্পী সঞ্জীব চৌধুরীকে।'

বাংলা লোকগানকে ধারণ করে আত্মপ্রকাশ করে ব্যান্ড ‘গানকবি’র ভোকালিস্ট সাহস মোস্তাফিজ। 'গানকবি' খুব অল্প দিনেই তরুণ প্রজন্মের কাছে বাংলা লোকগানকে নতুন করে চেনাতে, জানাতে সফল হয়েছে পুরোপুরিভাবে।

উল্লেখ্য, সাহস মোস্তাফিজ গানের বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে শিশু একাডেমি স্বর্ণপদক, এটিএন শাপলা শালুক স্বর্ণপদক প্রতিযোগিতায় মোট তিনটি ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন। অপরদিকে নতুনকুঁড়ি প্রতিযোগিতায় ভিন্ন ভিন্ন তিন বিভাগে সেরা পুরস্কারসহ অসংখ্য পুরস্কার পেয়েছেন। সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেছেন এই তরুণ শিল্পী। তিনি বর্তমানে বেসরকারি বিশ্ববিদ্যালয় স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের সাংবাদিকতা বিভাগের একজন প্রভাষক হিসেবে কর্মরত রয়েছেন।



(এসএস/অ/ডিসেম্বর ২৪, ২০১৭)