মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরে বিএনপি’র দায়ের করা মানহানী মামলায় জামিন পেলেন মাদারীপুর থেকে প্রকাশিত সাপ্তাহিক আনন্দবাংলা পত্রিকার প্রকাশক সম্পাদকসহ ৫ সাংবাদিক। বৃহস্পতিবার মাদারীপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নুরুন্নাহার এ জামিন দেন।

উল্লেখ্য, মাদারীপুর থেকে প্রকাশিত সাপ্তাহিক ‘আনন্দবাংলা’ পত্রিকার সম্পাদক, প্রকাশকসহ ৫ জনকে বিবাদী করে মাদারীপুর সদর উপজেলা বিএনপি’র পক্ষ থেকে গত ৪ জুন চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১ কোটি টাকার মানহানি মামলা দায়ের করা হয়। মাদারীপুর সদর উপজেলা বিএনপি’র সভাপতি আব্দুর রব বেপারী’র দায়ের করা মামলায় বিবাদী করা হয়েছে পত্রিকার সম্পাদক ইয়াকুব খান শিশির, প্রধান সম্পাদক সুবল বিশ্বাস, প্রকাশক মো. শহীদুল কবির খোকন, বার্তা সম্পাদক এম. জাহাঙ্গীর আলম এবং প্রতিবেদক বেলাল রিজভীকে।

মামলায় উল্লেখ করা হয়েছে, আনন্দবাংলা পত্রিকার ৫ম বর্ষ ২৪তম সংখ্যায় ১লা জুন রবিবার প্রথম পৃষ্ঠায় প্রকাশিত ‘সদর উপজেলা নির্বাচনে বিএনপি প্রার্থী দিতে পারেনি, আওয়ামী লীগের একাধিক প্রার্থী’ শিরোনামে সংবাদটি মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট এবং মানহানিকর। এতে তাদের দলের প্রায় ১ কোটি টাকার মানহানি ঘটেছে।

বিবাদী পক্ষের মামলা পরিচালনা করেন আনন্দবাংলা পত্রিকার আইন উপদেষ্টা এ্যাড আবদুল্লাহ আল-মামুনসহ অন্যরা।

(এএসএ/অ/জুলাই ০৩, ২০১৪)