মুন্সীগঞ্জ প্রতিনিধি : পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, বাংলাদেশে জঙ্গিবাদ যাতে না ঢুকে সেদিকে সজাগ দৃষ্টি রাখতে হবে। ধর্মের দোহাই দিয়ে খণ্ডিত আয়াত ব্যবহার করা থেকে জঙ্গিদের বিরত রাখতে হবে।

তিনি বলেন, আমরা চাই জঙ্গিবাদের বিরুদ্ধে আলেম সমাজ ও সুশীল সমাজ এগিয়ে আসুক, মাদকের বিরুদ্ধে গোটা জাতি এগিয়ে আসুক। সোশাল মিডিয়ায় ধর্মীয় অনুভূতিকে কেন্দ্র করে একটি সাম্প্রদায়িক শক্তি দেশকে অস্থির করে তুলেছে। এরা স্বাধীনতাবিরোধী চক্র।

মঙ্গলবার দুপুরে মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলায় সদরের পুরোনো থানা এলাকায় পুলিশ প্লাজা উদ্বোধন শেষে কমিউনিটি পুলিশিং ফোরামের এক সভায় প্রথম অতিথির বক্তব্যে এসব কথা বলেন আইজিপি।

তিনি বলেন, একটি রাজনৈতিক দল পুলিশকে টার্গেট করে হত্যাযজ্ঞ চালায়। যা ইতিহাসে বিরল ঘটনা। ২০১৩ সালে এ রাজনৈতিক দলটি কর্মসূচির নামে ১৬ জন পুলিশকে হত্যা এবং ৩০০ পুলিশকে পঙ্গু করে দিয়েছে।

আইজিপি বলেন, পুলিশের সঙ্গে সাধারণ মানুষের সেতুবন্ধন সৃষ্টির জন্যই কমিউনিটি পুলিশিংয়ের কার্যক্রম শুরু হয়েছে। এখন প্রতিটি জেলা-উপজেলা-ইউনিয়ন এমনকি ওয়ার্ড পর্যায়ে কমিউনিটি পুলিশের কমিটি রয়েছে। কমিউনিটি পুলিশের সদস্যরা অনেক সমস্যা স্থানীয়ভাবে সমাধান করছেন।

মুন্সীগঞ্জ জেলা পুলিশ সুপার জায়েদুল আলমের সভাপত্বিতে সভায় আরও বক্তব্য রাখেন- পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, সাবেক আইজিপি আওলাদ হোসেন কাঞ্চন, জেলা প্রশাসক সায়লা ফারজানা, উপজেলা চেয়ারম্যান মোমীন আলী ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন প্রমুখ।

এছাড়া জেলা কমিউনিটি পুলিশিংয়ে বিশেষ অবদান রাখার জন্য জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি প্রবীর কুমারকে ও পুলিশের উপ-পরিদর্শক সাখাওয়াত হোসেনকে সম্মাননা দেয়া হয়।

(ওএস/এসপি/ডিসেম্বর ২৬, ২০১৭)