সাতক্ষীরা প্রতিনিধি : বিশেষ কায়দায় স্যান্ডেলের মধ্যে রেখে ভারতে পাচারকালে এক পাসপোর্ট যাত্রীকে আটক করেছে শুল্ক কর্তৃপক্ষ। সাতক্ষীরার ভোমরা শুল্ক অফিসে শনিবার সকালে এ ঘটনা ঘটে।

তার কাছ থেকে জব্দ করা হয়েছে ৬০০ গ্রাম ওজনের ছয়টি সোনার বার। আটককৃত পাসপোর্ট যাত্রীর নাম ফারুক হোসেন (৩৬)। তিনি মাদারীপুর জেলার শিবচর উপজেলার কুতুবপুর (করিম হাওলাদারের কান্দি) গ্রামের মুজিবর হওলাদারের ছেলে। তার পাসপোর্ট নং অঋ ০৮৩৪৮৭৯ সাতক্ষীরা।

শুল্ক বিভাগের তথ্য কর্মকর্তা সহকারি রাজস্ব অফিসার বিকাশ বড়ুয়া জানান, শনিবার সকাল সাড়ে ১০টার দিকে ফারুক হোসেন নামের এক পাসপোর্ট যাত্রী ভারতে যাবার লক্ষ্যে ভোমরা শুল্ক অফিসে আসেন। তার আচরনে সন্দেহ হলে তাকে চ্যালেঞ্জ করা হয়।

এ সময় তিনি তার কাছে ছয়টি সোনার বার তার স্যান্ডেলের মধ্যে বিশেষ কায়দায় সেট করা রয়েছে বলে স্বীকার করেন। পরে তা উদ্ধার করা হয় । উদ্ধারকৃত সোনার দাম প্রায় ২৫ লাখ টাকা। আটককৃত ফারুক হোসেনকে পুলিশে সোপর্দ করা হয়েছে বলে জানান তিনি।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মারুফ আহম্মদ জানান, এ ঘটনায় শুল্ক বিভাগের পক্ষ থেকে ফারুক হোসেনের নামে মামলা দায়ের করা হয়েছে।

উল্লেখ্য, গত পহেলা জানুয়ারি ১৫ টি সোনার বার স্যান্ডেলের মধ্যে একই কায়দায় সেট করে ভারতে পাচারকালে ভোমরা বন্দরে দুই

(আরকে/এসপি/জানুয়ারি ০৬, ২০১৮)