মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর মির্জাগঞ্জে ওয়াক্ফা এষ্টেটের জমির ধান কাটাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় মহিলাসহ ৬ জন আহত হয়েছে। শনিবার দুপুরে উপজেলার বৈদ্যপাশা গ্রামে এ ঘটনা ঘটে।

আহতরা হচ্ছেন- মোঃ মালেক মল্লিক(৬০),মোঃ ফারুক মল্লিক(৫৫),খোকন মল্লিক(৪৫), সুরাইয়া বেগম (৫০) ও মোঃ সাইফুল মল্লিক। এদের মধ্যে গুরুত্বর প্রথম ৪জনকে মির্জাগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় মোঃ ফারুক মল্লিক বাদি হয়ে চান মল্লিককে প্রধান আসামি করে শনিবার বিকালে ২১ জনের নামে একটি মামলা দায়ের করেছেন। মির্জাগঞ্জ থানা পুলিশ ৩ জনকে আটক করেছে। আটককৃতরা হচ্ছে-মোঃ চান মল্লিক মোঃ এলেম মল্লিক ও কাদের মৃধা।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার বৈদ্যপাশা গ্রামে ওয়াক্ফা এষ্টেটের জমি নিয়ে মামা মোঃ মালেক মল্লিকের সাথে একই এলাকার ভাগ্নে মোঃ এলেম মল্লিকের দীর্ঘদিন বিরোধ চলে আসছিল এবং দু’পক্ষ জমি ভোগদখল করে। এলেম মল্লিকের এক অভিযোগের ভিত্তিত্বে ওয়াক্ফা এষ্টেট থেকে দুইজন মোঃ মালেক মল্লিক ও এলেম মল্লিককে মোতাল্লী করে দেওয়া হয়।

শনিবার ওয়াক্ফা এষ্টেটের জমিতে এলেম মল্লিক সকল জমি দাবী করে ধান কাটতে গেলে মামা মালেক মল্লিক লোকজন নিয়ে বাঁধা দিলে প্রতিপক্ষরা তাদেরকে কুপিয়ে গুরুত্বর আহত করে। এ খবর পেয়ে মির্জাগঞ্জ থানা পুলিশ ঘটনা স্থল থেকে এলেম মল্লিকসহ ৩ জনকে আটক করে।

এ ব্যাপারে মির্জাগঞ্জ থানার ওসি মোঃ মনির হোসেন বলেন, এ ঘটনায় মির্জাগঞ্জ থানায় একটি মামলা দায়ের এবং ৩ জন আসামীকে গ্রেফতার করা হয়েছে। বাকী আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

(ইউজি/এসপি/জানুয়ারি ০৬, ২০১৮)