নোয়াখালী প্রতিনিধি : ব্যাপক আয়োজনে নোয়াখালী সুবর্নচর উপজেলার ঐতিহ্যবাহী শ্রেষ্ঠ বিদ্যাপীঠ চরক্লার্ক বাংলাবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠা সহকারী প্রধান শিক্ষক আব্দুল মালেক এর অবসর জনিত বিদায় সংবর্ধনা অনু্ষ্িঠত হয়েছে। শনিবার সকাল ১০ টায় চরক্লার্ক ইউনিয়ন সংলগ্ন চরক্লার্ক বাংলাবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে উক্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিশিষ্ঠ রাজনিতিবীদ ও সমাজ সেবক নিজাম উদ্দিন ও মো: আব্দুর রশিদের সঞ্চালনায় এবং চরক্লার্ক ইউনিয়ন চেয়ারম্যান আবুল বাসারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সুবর্নচর উপজেলা নির্বাহী অফিসার আবু ওয়াদুদ, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক রুহুল মতিন, চট্রগ্রাম পুলিশ ব্যুরো অব ইনভেষ্টিগেশন (পিবিআই) অফিসার আবু জাফর মোহাম্মদ ওমর ফারুক, বিশিষ্ঠ সমাজ সেবক খায়রুল আনম চৌধুরী সেলিম, চরক্লার্ক ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সাহাব উদ্দিন, সুবর্ণচর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ আব্দুর রব, বিশিষ্ঠ সমাজ সেবক খালেকুজ্জাম মিয়া প্রমূখ। বক্তার বলেন, আব্দুল মালেক স্যার ১৯৭১ সালে চরক্লার্ক বাংলাবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন এবং শিক্ষক হিসেবে সততা ও নিষ্ঠার সহিত দীর্ঘ ৪৫ বছর শিক্ষগতা করে আসছেন তার হাতে গড়া বহু শিক্ষার্থী দেশের ভিবিন্ন বিশ্ববিদ্যালয়ে সুনামের সহিত লেখাপড়া করছেন, বক্তারা বিদায় শিক্ষক আব্দুল মালেক স্যারের দীর্ঘ কর্মময় জীবন তুলে ধরে স্মৃতিচারণ করেন।

পরে অতিথিরা বিদায় শিক্ষককে ক্রেষ্ট প্রদান করে, এছাড়া ও উক্ত বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষিকা এবং প্রক্তন শিক্ষার্থীরা ভিবিন্ন উপহার সামগ্রী প্রদান করে। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, চরক্লার্ক বাংলাবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রক্তন ছাত্রী, চট্রগ্রাম সাদার্ন ইউনিভার্সিটি অব বাংলাদেশ আইন বিভাগে অধ্যায়নরত ছায়েদ রোজিনা আক্তার রোজি, প্রক্তন ছাত্র নুর করিম সৈকত, মাহফুজ, ফিরোজ মাহমুদ, মামুন, খলিল, নুর হোসেন বাবুল, সবুজ প্রমুখ।

শিক্ষকের বিদায় সংবর্ধনাকে কেন্দ্র করে একটি মোটর সাইকেল শোভাযাত্রা বের করে বিদ্যালয়টির প্রাক্তন ছাত্র, এলাকাবাসী ও ভিবিন্ন রাজিনিতিক ব্যক্তিবর্গ, মোটরসাইকেল শোভাযাত্রাটি চরক্লার্ক বাংলাবাজারের ভিবিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বিদায় শিক্ষক আব্দুল মালেক স্যারকে তার বাড়ী থেকে অনুষ্ঠানস্থলে নিয়ে আসে। অস্রু শিক্ত বিদায় বক্তব্যে শিক্ষক আব্দুল মালেক বলেন, "আমি দীর্ঘ দিন এই বিদ্যালয়ে শিক্ষগতার মহান পেশায় নিয়োজিত ছিলাম, জীবনের সব সুখ আহলাদ বিসর্জন দিয়ে এই বিদ্যালয়টি প্রতিষ্ঠিত করার জন্য কাজ করছি, আমার ছাত্র-ছাত্রীরা আজ দেশের সুনামধন্য বিশ্ববিদ্যারয়ে পড়াশুনা করছে, অনেকে উচ্চ পর্যায়ে সুনামের সহিত কাজ করছেন।

দীর্ঘ কর্মজীবনে যদি কোন ভুলত্রুটি হয়ে যায় আমি সকলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন এবং আমার জন্য দোয়া করবেন" তিনি বর্তমান যুবসমাজকে মাদকের বিরুদ্ধে লড়াই করা এবং লেখাপড়ার মাধ্যমে সুন্দর ভবিষ্যত গড়ার আহবান জানান। অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন, চরক্লার্ক ইউনিয়ন আওয়ামিলীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ সামাজিক সংগঠনের প্রধান এবং এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।

(ওএস/এসপি/জানুয়ারি ০৬, ২০১৮)