ডেস্ক রিপোর্ট : প্রেমের ক্ষেত্রে নারীরা মুখে অনেক কিছুই প্রকাশ করেন না। আর পুরুষদের ক্ষেত্রে ব্যাপারটা একেবারেই ভিন্ন। নারীরা প্রকাশ করতে না চাইলেও তারা চায় পুরুষরা যেন তাদের প্রেমের সম্পর্কে রোমান্টিক ও আবেদনময় নানা কথা বলুক। নারীরা এগুলো শুনতে ভীষণ ভালোবাসে। বিশেষ করে প্রেমিকের মুখে ভালোবাসার সেই কথা আবেদনময় হয়ে ধরা দেয় নারীর চোখে।

তুমি আমার জীবনের অনেক দামী সম্পদ : প্রত্যেক পুরুষই তাদের প্রেয়সীকে একটি মূল্যবান সম্পদ হিসেবে ভাবতে পছন্দ করেন। তাই প্রায়ই নারীকে খুশি করার জন্য এই কথাটি বলে থাকেন। আর এমন আবেদনময় কথায় নারীরাও অনেক বেশি খুশি হয়ে যান।

যখন থেকে তুমি আমার জীবনে এসেছো আমার জীবনে উন্নতি হয়েছে : এই কথাটি যখন কোনো নারী কোনো পুরুষের কাছ থেকে শুনে থাকেন তখন সে নিজেকে অনেক বেশি ভাগ্যবতী মনে করেন। তাই প্রতিটি নারীই পুরুষদের এমন কথায় বেশ খুশি হয়ে থাকেন।

তোমাকে খুব বেশি আকর্ষণীয় লাগছে : পুরুষদের মুখ থেকে এই কথাটি শুনতে প্রতিটি নারীই অনেক আগ্রহ সহকারে বসে থাকেন। তাকে সুন্দর বা আকর্ষণীয় লাগছে এই কথাটি অন্য কারো থেকে শুনতে যতটা না ভালো লাগে তারচেয়ে হাজারগুণ বেশি ভালো লাগে প্রেমিক পুরুষের মুখ থেকে।

সারাটি জীবন তোমাকে এভাবেই কাছে পেতে চাই : পুরুষদের এমন আবেদনময় আহবানে নারীরা অনেক বেশি খুশি হয়ে থাকেন। তারা ভাবেন যে পুরুষটি তাকে সত্যিই অনেক বেশি ভালোবাসেন এবং এর প্রতিক্রিয়া হিসেবে তারাও অনেক বেশি ভালোবেসে থাকেন।

(ওএস/এইচআর/জুলাই ০৪, ২০১৪)