কেন্দুয়া (নেত্রকোণা) প্রতিনিধি : মহান মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত কারীদের বিচার দাবী করলেন বীর মুক্তিযোদ্ধাগণ। 

বাংলাদেশ পুলিশ মুক্তিযোদ্ধা কল্যান পরিষদ রাজারবাগ পুলিশ লাইন্স ঢাকা কেন্দ্রীয় কমিটির সভাপতি বীরোচিতমুক্তিযোদ্ধা মো: শাহজাহান মিয়া বলেন, মহান মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতকারীদের তালিকা তৈরি করে বিচারের আওতায় আনতে হবে। তাছাড়া যেসব ব্যাক্তি মুক্তিযুদ্ধ না করেও মুক্তিযোদ্ধার ভাতা, রাষ্ট্রীয় মর্যাদা ও অন্যান্য সুযোগ সুবিধা ভোগ করছেন, তাদেরকেও তালিকা তৈরি করে বিচার করতে হবে। আমরা প্রকৃত মুক্তিযোদ্ধারা কোন ভূয়া মুক্তিযোদ্ধাকে প্রকৃত মুক্তিযোদ্ধাদের তালিকায় দেখতে চাইনা।

শাহজাহান মিয়া আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে মুক্তিযুদ্ধ হয়েছে,দেশ স্বাধীন হয়েছে এবং শেখ হাসিনা প্রধানমন্ত্রী না হলে আমরা মুক্তিযোদ্ধারা ভাতা, রাষ্ট্রীয় মর্যাদা ও অন্যান্য সুযোগ সুবিধা পেতাম না। একথা সকলকেই বলতে হবে এবং মানতেও হবে।

রবিবার দুপুরে উপজেলা পরিষদ সামনে কেন্দুয়া উপজেলা প্রেসক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত মুক্তিযোদ্ধাও সুধীজনের সঙ্গে এক মত বিনিময় সভায় তিনি মহান মুক্তিযুদ্ধের গল্প বলতে গিয়ে এ দাবি তুলে ধরেন।

সভায় সভাপতিত্ব করেন কেন্দুয়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি সিনিয়র সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মা। এসময় শাহজাহান মিয়ার দাবীর সঙ্গে একমত পোষন করেন মুক্তিযোদ্ধা মো: শাহজাহান আহমেদ জান্টু, মো: বদর উদ্দিন, মো: মনজুরুল হক, মো: জহিরুল ইসলাম, মো: নুরুল ইসলাম, গোলাম কিবরিয়া, মো: নুরুল হক ভূইয়া, হাজী আপ্তাব উদ্দিন, সুনীল চন্দ্র ধর, যহির উদদীন আহমেদ, জহিরুল ইসলাম নিয়োগী,সিদ্দিকুর রহমান, আব্দুর রউফ, সাজানুর রহমান, আবুল কাসেম ভূইয়া, মিজানুর রহমান, আব্দুর রশিদ, কেন্দুয়া উপজেলা প্রেসক্লাবের সম্পাদক মো: মহিউদ্দিন সরকার, ‘দৈনিক ধানসিঁড়ি পত্রিকার সম্পাদক এ এইচ রনি কে রূহি, দৈনিক স্বাধীন সংবাদ পত্রিকার কেন্দুয়া প্রতিনিধি মো: হুমায়ুন কবির। মুক্তিযোদ্ধারা বলেন, আমাদের এ দাবী পুরনের লক্ষে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর স্বারক লিপি দেব, প্রয়োজনে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে অনশন করব।

(ওএস/এসপি/জানুয়ারি ০৭, ২০১৮)