বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর বাউফল উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৫ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের ও চিফ হুইপ পুত্র রায়হান সাকিব কর্তৃক ছাত্রলীগের অবৈধ ইউনিয়ন কমিটি গঠনের প্রতিবাদে সাংবাদিক সম্মেলন করা হয়েছে।

আজ মঙ্গলবার সকালে পৌর সদরের কুন্ডপট্রিস্থ দলীয় কার্যালয় এ সাংবাদিক সম্মেলন করা হয়।

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান হাসান ও সাধারণ সম্পাদক মাহমুদ রাহাত জামসেদ বলেন, ‘গত ২ জানুয়ারি বিকালে বিলবিলাস মাধ্যমিক বিদ্যালয় মাঠে চিফ হুইপ আ. স. ম ফিরোজের ছেলে রায়হান সাকিব গঠনতন্ত্র পরিপন্থী ইউনিয়ন ছাত্রলীগের কমিটি গঠন করেছেন।

তিনি এ কমিটি গঠন করার ক্ষমতা রাখেন না। খবর পেয়ে তাকে কমিটি গঠন না করার অনুরোধ করা হয়। তিনি তা উপেক্ষা করেন। শুধু তাই নয়, ছাত্রলীগের নেতা-কর্মীকে সায়েস্তা করার জন্য চিফ হুইপের নির্দেশে মামলা করা হয়েছে ১৫ জনকে আসামী করে। সাংবাদিক সম্মেলনে অনুরোধ করা হয় ছাত্রলীগের অবৈধ কমিটি গঠন থেকে চিফ হুইপ পুত্র রায়হান সাকিবকে বিরত থাকার জন্য-বলেন তিনি।

অপরদিকে উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মতলেব হাওলাদার সাংবাদিক সম্মেলনের প্রতিক্রিয়া জানিয়ে সাংবাদিকদের বলেন, ‘চিফ হুইপ পুত্র রায়হান সাকিবের মাথায় পিস্তল ঠেকিয়ে ছাত্রলীগের সভা বানচালের চেষ্টা এবং গুলির ঘটনায় অস্ত্র আইনে দায়েরকৃত আসামীরা পুলিশের নাকের ডগায় (থানার সামনে) সাংবাদিক সম্মেলন করার সাহস পায় কি করে ।’ এ বিষয়টি খতিয়ে দেখার জন্যও
স্ব-রাষ্ট্রমন্ত্রী ও পুলিশের আইজির দৃষ্টি আকর্ষন করেন তিনি।

(এমএবি/এসপি/জানুয়ারি ০৯, ২০১৮)