দিনাজপুর প্রতিনিধি :  দিনাজপুর জেলায় শীতার্ত মানুষকে তীব্র শীতের প্রকাপ থেকে রক্ষায় জেলা প্রশাসন প্রায় ৭৭ হাজার পিস শীতবস্ত্র কম্বল এবং ৩ হাজার শুকনো খাবারের প্যাকেট বিতরণ করেছে।

দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ে বৃহস্পতিবার বিকেলে এক প্রেসব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন,জেলা প্রশাসক মীর খায়রুল আলম।

প্রেসব্রিফিংয়ে জেলা প্রশাসক মীর খায়রুল আলম বলেন, প্রধানমন্ত্রীর ত্রানভান্ডার ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর হতে প্রাপ্ত ও গত অর্থ বছরের জেরসহ ৭৯ হাজার ৪’শ ৭০ পিস শীতবস্ত্র কম্বল পাওয়া গেছে। ইতোমধ্যে এ পর্যন্ত জেলার ১৩ উপজেলায় শীতার্ত মানুষের মাঝে ৭৬ হাজার ৮’শ ২০ পিস কম্বল বিতরণ করা হয়েছে। এছাড়া বিতরণ করা হয়েছে ৩ হাজার প্যাকেট শুকনো খাবার। বর্তমানে জেলায় ২’ হাজার ৬৫০ পিস কম্বল এবং ১ হাজার প্যাকেট শুকনো খাবার মজুদ রয়েছে।

দিনাজপুরে চলমান শৈত্যপ্রবাহে শীতার্ত অসহায় গণগনের জন্য প্রাপ্ত কম্বল/ত্রানসামগ্রী বিতরণ বিষয়ে আয়োজিত প্রেসব্রিফিংয়ে জেলা প্রশাসক মীর খায়রুল আলম এসব কথা বলেন।

জেলা প্রশাসক মীর খায়রুল আলম আরো বলেন, শীতার্ত মানুষের দুর্ভোগ লাঘবে ইতোমধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে। ত্রান বিতরণ কার্যক্রম মনিটরিং করতে প্রায় সপ্তাহ খানিক সময় ধরে দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়ের যুগ্ম সচিব ফজলুল করিম চৌধুরী দিনাজপুরে অবস্থান করছেন।

প্রেসব্রিফিংয়ে দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়ের যুগ্ম সচিব ফজলুল করিম চৌধুরী, জেলা ত্রান ও পূণর্বাসন কর্মকর্তা মো. মূখলেছুর রহমান, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. ইমতিয়াজ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান, জেলা প্রশাসন অফিসের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আফতাবুজ্জামান আল-ইমরানসহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

(এসএএস/এসপি/জানুয়ারি ১২, ২০১৮)