স্টাফ রিপোর্টার : নিজ দেশ ভারতে ফিরে গেছেন মাওলানা সাদ কান্ধলভী। সকালে কাকরাইল মসজিদ থেকে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে মাওলানা সাদ কান্ধলভী বিমানবন্দরে যান। শনিবার দুপুরে দিল্লির উদ্দেশে ঢাকা ত্যাগ করেন তিনি।

জেট এয়ারওয়েজের একটি ফ্লাইটে মাওলানা সাদ ঢাকা ছেড়েছেন বলে নিশ্চিত করেছেন বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাপালিয়নের (এএপিবিএন) এএসপি তারিক আহমেদ।

আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) এএসপি তারিক আহমেদ আস সাদিক জানান, শনিবার বেলা পৌনে ১২টায় জেড এয়ারওয়েজের একটি বিমানে মাওলানা মোহাম্মদ সাদ কান্ধলভি ঢাকা ত্যাগ করেন।

এর আগে ১০ জানুয়ারি (বুধবার) মাওলানা সাদের বিশ্ব ইজতেমায় অংশ নেওয়া ঠেকাতে বিমানবন্দর সড়কে বিক্ষোভ করে তাবলিগ জামাতের একটি অংশ।

পরদিন ১১ জানুয়ারি সকালে মাওলানা সাদকে বাংলাদেশ থেকে ভারতের দিল্লিতে ফেরত পাঠানোরও দাবি তোলা হয়। এক পর্যায়ে কাকরাইল ও বায়তুল মোকাররমের সামনে বিক্ষোভ করেন তাবলিগ জামাতের মুসল্লিরা।

এ পরিস্থিতিতে করণীয় নিয়ে ওই দিন বিকেলে সচিবালয়ে আলেম-ওলামাদের সঙ্গে বৈঠক করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন সাংবাদিকদের বলেন, টঙ্গীতে বিশ্ব ইজতেমা যথাসময়ে হবে। শান্তিপূর্ণভাবে হবে। যাদের নিয়ে বিতর্ক ছিল, তাদের নিয়ে একটা সমঝোতা হয়েছে।

(ওএস/এসপি/জানুয়ারি ১৩, ২০১৮)