মদন (নেত্রকোনা) প্রতিনিধি : দিনে আনে দিনে খায় ক্ষুদ্র জুয়েলারী কারিগর অনিকের বঙ্গবন্ধুর রূপার তৈরি নৌকা নিয়ে বৃহস্পতিবার থেকে তিন দিন ব্যাপি উন্নয়ন মেলায় অংশ গ্রহণ করে। 

পৈতৃক ভিটা বি-বাড়িয়া হলেও বড় ভাই নন্দলাল দেবনাথের সাথে প্রায় এক যুগ আগে মদন উপজেলার জাহাঙ্গীর পুর সেন্টারে জুয়েলারী কারিগর হিসেবে কাজ বেচেঁ নেয় অনিক। ছোট কাল থেকেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি ভালবাসা জন্ম নেয় তার মনে। মনে মনে পোষন করে অনিক আমি বঙ্গবন্ধুর পরিবারের জন্য একটা স্মৃতি হিসেবে কিছু রেখে যেতে চাই।

পরিশেষে তার পরিকল্পনা অনুযায়ী বঙ্গবন্ধুর জন্য তৈরি করল রূপার প্রতিকৃতি নৌকা, ৭ মার্চের ভাষণে রূপার ছবি ও ভাষণের ছবি, প্রধান মন্ত্রী, সজিব ওয়াজেদ জয়ের ছবি রূপার ফ্রেমে বেধেঁ স্মৃতি তৈরি করে রেখেছেন অনিক দেবনাথ। বঙ্গবন্ধু এবং তার পরিবারের প্রতি ভালবাসা থেকেই অনিক দেবনাথ এ সব তৈরি করেছেন বলে এ সংবাদদাতাকে জানান।

অনিক দেবনাথ আরো জানান, আমি এসব তৈরি করতে প্রায় বছর কানেক লেগেছে। আমাকে সার্বিক ভাবে কাজে সহযোগিতা করেছে আমার ভাতিজা বিকাশ পাল ও আমার স্ত্রী জুমা দেবনাথ। তাদের উৎসাহ উদ্দীপনায় এ কাজটি করতে পেরেছি। এ সব তৈরি ছবি দেখে স্থানীয়দের মাঝে ব্যাপক সাড়া জাগিয়েছে। অনিথ দেবনাথের আশা তার তৈরি সব কিছু নিজেই বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার হাতে তুলে দিতে চান।

এ ব্যাপারে উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার হেলাল উদ্দিন তালুকদার বলেন,অনিক বিকাশ বঙ্গবন্ধুর জন্য নৌকা ও বিভিন্ন স্মৃতিময় যে তৈরি করেছে নিঃসন্দেহে প্রশংসার দাবীদার।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওয়ালীউল হাসান জানান, উন্নয়ন মেলায় অনিকের তৈরি নৌকা ও বঙ্গবন্ধুর পরিবারের জন্য এ সব সামগ্রী প্রদর্শন করায় আমি তাকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই। এ বিষয়টি নিয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট কথা বলব।

(এএমএ/এসপি/জানুয়ারি ১৩, ২০১৮)