মাদারীপুর প্রতিনিধি : বিএনপি নেত্রী খালেদা জিয়া পদ্মা সেতু নিয়ে যা’ই বলুক না কেন নির্ধারিত সময়ের আগেই পদ্মাসেতুর নির্মাণ কাজ শেষ হবে। পদ্মাসেতুর প্লানের থেকে কাজ এগিয়ে থাকায় ইতিমধ্যে ৫০ ভাগ কাজ সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।

শনিবার দুপুর ৩ টার দিকে মাদারীপুরের শিবচরে ৭ কোটি ৬৩ লাখ টাকা ব্যয়ে বঙ্গবন্ধুর বড় বোন চৌধুরী ফাতেমা বেগম পৌর অডিটোরিয়ামের উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন।

এ সময় মোশাররফ হোসেন আরো বলেন, ৭ কিলোমিটারের বেশী ৪৪টি পিলারের উপরে পদ্মা সেতু নির্মাণ করা হচ্ছে। খালেদা জিয়ার যদি মানসিক ভারসাম্য থাকতো তাহলে ‘জোড়া তালি দিয়ে পদ্মা সেতু নির্মাণ করা হচ্ছে’ এমন মন্তব্য করতেন না। কারণ প্রতিটি সেতুই জোড়া তালির পর একটু একটু করে পিলার সংযোগ দিয়ে নির্মাণ করা হয়।

মন্ত্রী আরো বলেন, গণতন্ত্র শেষ হয়ে গেল বলে যারা চিল্লাচ্ছে, তারাই কিন্তু গণতন্ত্রের বার’টা বাজাইছে। ৫ জানুয়ারির নির্বাচনে এরশাদ সাহেব যদি তার দল নিয়ে নির্বাচনে অংশ না নিতেন বাংলাদেশের রাজনীতি চলে যেত তৃতীয় শক্তির হাতে, তখন গণতন্ত্র ৫০ বছরের জন্য হারিয়ে যেত। এ নির্বাচনে এরশাদ ও জাতীয় পার্টি যে ঐতিহাসিক ভূমিকা রেখেছেন, ইতিহাস একদিন তার মুল্যায়ন করবেন।

শিবচর পৌরসভার মেয়র আওলাদ হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন মাদারীপুর-১ আসনের সংসদ সদস্য নুর-ই-আলম লিটন চৌধুরী, ঢাকা-৬ আসনের সাংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রধান প্রকৌশলী আবুল কালাম আজাদ, মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মো. মিয়াজউদ্দিন খান, জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ সরোয়ার হোসেনসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা।

(এএসএ/এসপি/জানুয়ারি ১৩, ২০১৮)