সাতক্ষীরা প্রতিনিধি : বেসরকারি শিক্ষা ব্যবস্থা জাতীয়করণসহ ১১ দফা দাবিতে বিক্ষোভ সমাবেশ, মানবন্ধন ও স্মারকলিপি পেশ করেছে সাতক্ষীরা জেলা শিক্ষক কর্মচারী সংগ্রাম কমিটি। রবিবার সকালে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে এসব কর্মসুচি পালিত হয়।

বাকশিসের কেন্দ্রিয় যুগ্ম সাধারণ সম্পাদক ও সাতক্ষীরা জেলা বাকশিসের সভাপতি, শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটি সাতক্ষীরা জেলা শাখার আহবায়ক অধ্যক্ষ আব্দুর রহমানের সভাপতিত্বে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন অধ্যক্ষ আজিজুল ইসলাম, অধ্যক্ষ জাফরুল আলম বাবু, অধ্যক্ষ শহিদুল ইসলাম, অধ্যক্ষ আবু সাঈদ, অধ্যক্ষ মুজিবর রহমান, অধ্যক্ষ বিধান চন্দ্র সাধু, অধ্যক্ষ কামরুল ইসলাম সেলিম, অধ্যক্ষ খান আশরাফ আলী, অধ্যক্ষ এনামুল ইসলাম, অধ্যক্ষ আবু বকর সিদ্দিক,অধ্যক্ষ মনিরা পারভীন, উপাধ্যক্ষ মঈনুল হাসান, অধ্যাপক পবিত্র মোহন দাস, ইদ্রিস আলী, আরশাদ আলী প্রমুখ।

সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন অধ্যক্ষ মোবাশ্বেরুল হক জ্যোতি ও মোস্তাফিজুর রহমান।

বক্তারা শিক্ষাব্যবস্থা জাতীয়করণ, সরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের ন্যায় বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের ৫% বার্ষিক প্রবৃদ্ধি, পূর্ণাঙ্গ উৎসব ভাতা- বাংলা নববর্ষ ভাতা-বাড়ী ভাড়া ও চিকিৎসা ভাতা প্রদান, অনুপাত প্রথা বিলুপ্ত করে সহকারি অধ্যাপক, সহযোগী অধ্যাপক ও অধ্যাপক পদে পদোন্নতি, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান, প্রধান ও সহকারি প্রধান শিক্ষকের বেতন স্কেল সরকারি শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও সহকারি প্রধান শিক্ষকের অনুরূপ প্রদানসহ ১১ দফা দাবি জানানো হয়।

শিক্ষকদের দাবি আদায় না হলে আগামী ২২ জানুয়ারী থেকে স্কুল, কলেজ কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে অবিরাম ধর্মঘট পালনের সিদ্ধান্ত নেয় সংগ্রাম কমিটি।

(আরকে/এসপি/জানুয়ারি ১৪, ২০১৮)