পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি : পাথরঘাটার চরদুয়ানী ইউনিয়নের জ্ঞানপাড়া গ্রামে মণি আক্তার নামের ১০ম শ্রেণির এক স্কুল ছাত্রীর বাল্যবিয়ের  অভিযোগ পাওয়া গেছে। ওই অপ্রাপ্ত বয়স্ক মেয়েটির বিয়ে ও ভুড়িভোজ না ঠেকিয়ে  ইউপি সদস্যরা বিয়ের ভোজে-ই অংশ নিলেন।

গতকাল রবিবার দুপুরে ৬ নং ওয়ার্ডের জ্ঞানপাড়া গ্রামে রুহুল আমীন এই বিয়েভোজের আয়োজন করেন বলে জানা গেছে।

রুহুল খলিফারহাট বাজারের একজন কীটনাশক ব্যবসায়ী বলে জানাগেছে। তার মেয়ে মণি জ্ঞানপাড়া-খলিফারহাট মাধ্যমিক বিদ্যালয়ের ১০ শ্রেণির স্কুলছাত্রী। দুপুরে নিজ বাড়িতে বরপক্ষ সহ প্রায় শ’খানেক মেহমানকে ভোজন করান তিনি। বিয়েতে খাবার পরিবেশন করেন স্থানীয় মেস্তফা।

ওই বিয়েভোজে ৭নং ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য মো. কবীর হোসেন মোল্লা,৬নং ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য মো. মজিবর রহমান ছাড়াও সাবেক ইউপি সদস্য মো. রুস্তম আলী,মো.ছত্তার মুন্সী ও মো.আব্দূল লতিফ অংশগ্রহন করেন বলে জানা গেছে।

ঘটনা সম্পর্কে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. খালেক নাজির মুঠোফোনে বলেন আমি ঘটনার সময় বরগুনাতে ছিলাম। ।এছাড়াও ছাত্রীর নাম তিনি জানেন না বলে জানান।

এমনকি বিদ্যালয়ের সাথে খলিফারহাট বাজারে রুহুল আমীনের দোকানও তিনি চিনেন না বলে দ্বায়িত্ব এড়ায়ি যান।

ইউপি সদস্য মজিবর রহমান মুঠোফোনে বলেন,বিয়ের অনুষ্ঠানে দাওয়াত খেয়েছি একথা সত্য। তবে হাইস্কুল পড়ুয়া মেয়ের বিয়ে তা আমার জানা ছিলনা এবং ঘটনার সময় সেখানে কোনো বিয়ের আনুষ্ঠানিকতাও ছিলনা। যদি বিয়ে হয়েও থাকে তবে তা আগে হয়েছে।

তিনি বলেন, রুহুলের মেজ মেয়ের বিয়ে হয়েছে কিছুদিন আগে। তিনি সাবেক ও বর্তমান সহ ৫ ইউপি সদস্যর ওই বিয়েভোজে অংশগ্রহনের কথাও স্বীকার করেন ।

(এটি/এসপি/জানুয়ারি ১৫, ২০১৮)