মৌলভীবাজার প্রতিনিধি : মৌলভীবাজার জেলা ইজতেমার মাঠ সংস্কার, প্যান্ডেল তৈরি , স্যানিটেশন সহ সকল কাজ প্রায় শেষ পর্যায়ে । 

মাঠের দ্বায়িত্বশীল সূত্রে জানা গেছে, আগামী ২০-২১ জানুয়ারির মধ্যে মাঠ ঘোচানোর সকল কাজ সম্পন্ন হবার কথা। চলতি মাসেন ২৫ জানুয়ারি বৃহস্পতিবার বাদ ফজর থেকে আমবয়ানের মাধ্যমে শুরু হবে প্রথমবারের মত জেলায় অনুষ্ঠিত তাবলিগ জামাতের সর্ববৃহত গণজমায়েত মৌলভীবাজার জেলা ইজতেমা।

জেলা তাবলিগ জামাতের শুরা সদস্য ও ইজতেমা মাঠের জিম্মাদার (আমির) মোঃ ময়নুল ইসলাম জানান, কাকরাইল মসজিদের মুরব্বি ও বিভিন্ন দেশ থেকে আসা মুরব্বিরা তিনদিন ব্যাপী এই জেলা ইজতেমায় বয়ান করবেন।

তিনি জানান, ২৭ জানুয়ারী সকাল ১১টার দিকে আখেরী মোনাজাতের মাধ্যমে শেষ হবে এই মহাযজ্ঞের । তবে ঢাকায় অনুষ্ঠিত বিশ্ব ইজতেমার সাথে মিল রেখে এখানেও বাংলায় আখেরী মোনাজাত হবে বলে জানান মাঠের এই দ্বায়িত্বশীল।

এদিকে সূত্রে জানা গেছে রবিবার (১৫ জানুয়ারি) বিকাল তিনটার দিকে মাঠের সর্বশেষ প্রস্ততি দেখতে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে ইজতেমা মাঠ পরিদর্শনে আসেন মৌলভীবাজার ৩ আসনের সাংসদ ও জাতীয় সংসদের প্যানেল স্পিকার সৈয়দা সায়েরা মহসিন এম.পি। এর আগের দিন ইজতেমা মাঠে আসেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক কেপ্টেন রাজিন সালেহ।

অপরদিকে মৌলভীবাজার জেলা ইজতেমার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে মুঠোফোনে মৌলভীবাজারে পুলিশ সুপার মোহাম্মদ শাহ্ জালাল এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি ইজতেমা মাঠের সর্বশেষ অবস্থা সরজমিন দেখতে সোমবার সেখানে গিয়েছি। আমরা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ইজতেমা বিষয়ে আমাদের সার্বিক পরিকল্পনা রয়েছে, সে অনুযায়ী আমরা প্রদক্ষেপ নেব।

তিনি বলেন, ইজতেমাকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ইজতেমার মাঠসহ আশপাশের পুরো এলাকাকে সিসি ক্যামেরা আওতায় নিয়ে আসা হবে।

চলতি মাসের ২৫ জানুয়ারী থেকে তিনদিন ব্যাপী সদর উপজেলার জগন্নাথপুর গ্রামে গণপূর্ত বিভাগের নির্মানাধিন প্রকল্প এলাকায় (উপশহর) প্রথম বারের মত জেলায় ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে। এই ইজতেমায় প্রায় দশলক্ষ মানুষের সমাগম হবে বলে ধারনা করা হচ্ছে।

(একে/এসপি/জানুয়ারি ১৬, ২০১৮)