পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি : বরগুনার পাথরঘাটা পদ্মা স্লুইজ এলাকা থেকে ১ লাখ ৭০ হাজার বাগদা চিংড়ির পোনা সহ ৬ ব্যাক্তিকে আটক করা হয়েছে। সোমবার রাত দেড়টার দিকে চরদুয়ানী নৌ পুলিশ ফাঁড়ির সদস্যরা নামবিহীন একটি ট্রলার থেকে ওই পোনা গুলো জব্দ করে বলে জানা গেছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে চরদুয়ানী নৌ পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা উপ-পরিদশর্ক (এসআই) আব্দুর রাজ্জাক আজ মঙ্গলবার বলেন, আটক ৬ ব্যাক্তি ও পোনাসহ ট্রলারটি পাথরঘাটা থানায় নিয়ে যাওয়ার প্রস্তুতি চলছে। আটক ৬জনের মধ্যে রয়েছে হাশেম (২৮)রাজন মালী (২৪) নাজমুল (২৬) রাহাতুল্লাহ (২৫) ইদ্রিছ (২৮) ও মাঝী আব্দুল্লাহ (৩৫)।

ট্রলারটির মালিকের নাম আমানুল্লাহ এবং বাড়ি খুলনার পাইকগাছা এলাকায় বলে পুলিশ সূত্রে জানা গেছে।

চরদুয়ানী নৌ পুলিশ ফাঁড়ি সূত্রে জানা গেছে, পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মহিপুর থেকে খুলনায় যাচ্ছিল ট্রলারটি। বঙ্গোপসাগর মোহনার বলেশ্বর নদীর পদ্মা স্লুইজ এলাকা থেকে ইঞ্জিনচালিত নামবিহীন ওই ট্রলারে শতাধিক মাটির হাড়িভর্তি এক লাখ ৭০ হাজার বাগদা পোনা জব্দ করে পুলিশ।

এ সময় ওই ট্রলারে থাকা ৬ ব্যাক্তিকেও ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে আটক করা হয়। এরিপোর্ট তৈরীকালে আটক ব্যক্তিদের পাথরঘাটা থানায় হস্তান্তর এবং মামলার প্রক্রিয়া চলছিল।

(এটি/এসপি/জানুয়ারি ১৬, ২০১৮)