ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি : নিজের পারিবারিক অভাব অনটন, পিতা মাতার সীমাবদ্ধতার কারনে গ্রামের সবাই বলেছিল গার্মেন্টসে চাকরী করতে কিন্তু বাবার অনুপ্রেরনা আর প্রচেষ্টায় হয়েছি বিসিএস ক্যাডার। দেশ জাতির কল্যানে আমি আমার নিজেকে উৎসর্গ করতে চাই।

৩৬ তম বিসিএস ক্যাডারে সুপারিশকৃত ত্রিশাল ও ফুলবাড়িয়া উপজেলার ১৮ জনকে ত্রিশাল থানা আয়োজিত শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে এ কথা বলেন ফুলবাড়িয়া উপজেলার বিদ্ধানন্দ বাজারের একজন বিসিএসে উত্তীর্ন শিক্ষার্থী।

তিনি বলেন. ৫ম শ্রেণীতে বৃত্তি পরীক্ষা দেয়ার সময় বাবা পাশের বাড়ি থেকে একটি সার্ট এনে দিয়েছিলেন পরীক্ষা দেয়ার জন্য। এসএসসি পরীক্ষার সময় অন্যের কাছ থেকে প্যান্ট পরে আমি পরীক্ষায় অংশগ্রহণ করেছি। যে ঘরে আমি বসবাস করেছি ১৪ বছর সে ঘরে কোন দরজা ছিলনা, খেজুরের চটি দিয়ে দরজা বানিয়ে ঘুমিয়েছি। আমাকে লেখাপড়া শেখাতে গিয়ে আমার বাবামাকে অনেক সময় না খেয়ে থাকতে হয়েছে। আজ আমি বিসিএস ক্যাডার হয়েছি। বাবা মায়ের স্বপ্ন পূরনের পাশাপাশি দেশের সেবার করায় আমার মুল্য লক্ষ্য।

বুধবার সকালে ত্রিশাল থানা চত্বরে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিনিয়র সহকারী পুলিশ সুপার আল আমীন।

ত্রিশাল থানা অফিসার ইনচার্য জাকিউর রহমানের সভাপতিত্বে ওসি তদন্ত ফায়েজুর রহমানের পরিচালনায় বক্তব্য রাখেন ফুলবাড়িয়া থানা অফিসার ইনচার্য কবিরুল ইসলাম কবির, ত্রিশাল প্রেসক্লাবের সভাপতি খোরশিদুল আলম মজিব প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে সিনিয়র সহকারী পুলিশ সুপার আল আমীন বলেন, দেশ জাতির কল্যানে ভুমিকা রাখায় আপনারা অগ্রনী ভুমিকা পালন করবেন। আগামীর বাংলাদেশ বিনির্মানে আপনার সততা,মেধা দক্ষতা দিয়ে কাজ করে যাবেন। আগামী ২০২১ সালে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিনত হবে এবং ২০৪১ সালে বাংলাদেশ একটি উন্নত রাষ্টে পরিনত হবে।

(ওএস/এসপি/জানুয়ারি ১৭, ২০১৮)