উত্তরাধিকার ৭১ নিউজ ডেস্ক : রাজধানীর মোহাম্মদপুরে তিন হাসপাতালে বিভিন্ন অনিয়মের অভিযোগে তিনজনকে কারাদণ্ড, জরিমানা এবং হাসপাতাল বন্ধের নির্দেশ দিয়েছে র‌্যাব-২ এর ভ্রাম্যমান আদালত।

র‌্যাবের নির্বাহী ম্যাজিষ্টেট মোঃ সরওয়ার আলম আটককৃতদের দোষ স্বীকারোক্তির ভিত্তিতে বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

পূর্ব অভিযোগের ভিত্তিতে প্রতিষ্ঠান সংশ্লিষ্ট মোঃ সেলিম (৪৯), রনি সিকদার (২৫) ও মোঃ শাহরিয়া মতিন (৩৮) কে আটক করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গোয়েন্দা সুত্রে জানা যায় জাতীয় পঙ্গু হাসপাতাল থেকে দালাল চক্রের মাধ্যমে রোগীদের সুচিকিৎসার প্রলোভনে দেখিয়ে মোহাম্মদপুরের বাংলাদেশ ট্রমা স্পেশালাইজড্ হাসপাতাল লিঃ, মক্কা মদিনা জেনারেল হাসপাতাল ও নিউ ওয়েলকেয়ার হাসপাতালে ভর্তি করাচ্ছে। চিকিৎসার নামে প্রথমেই বিভিন্ন ধরণের ডায়াগনষ্টিক টেষ্ট, ঔষধ ও সার্জিকেল সামগ্রী ক্রয় ও সার্ভিস চার্জসহ একটি ভূতুড়ে বিল ধরিয়ে দিয়ে রোগী ও আত্মীয়-স্বজনদের থেকে বিপুল অংকের টাকা হাতিয়ে নিচ্ছে চক্রটি।

বাংলাদেশ ট্রমা স্পেশালাইজড্ হাসপাতালে ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে দেখা যায়, বিভিন্ন ডায়ানষ্টিক টেষ্টের জন্য ব্যবহৃত হচ্ছে মেয়াদউত্তীর্ণ রি-এজেন্ট। ওটি রুমের অভ্যন্তরে অত্যন্ত নোংরা, রি-এজেন্ট রাখা ফ্রিজের ট্রের মধ্যে তেলাপোকাসহ মৃত পোকামাকড় থাকা, ফ্রিজের টেম্পারেচার সঠিক না থাকা এবং ল্যাবে প্রশিক্ষন প্রাপ্ত টেকনিশিয়ান না থাকা ইত্যাদি।

(এফকে/এসপি/জানুয়ারি ১৭, ২০১৮)