সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার কেয়াইন ইউনিয়নের চরবিশ্বনাথ গ্রামে গত বধবার রাত ২টায় ভয়াবহ অগ্নিকাণ্ডে দিলীপ মন্ডলের বাড়িরর ৩টি বসত ঘড় ভস্মীভূত হয়েছে। এ ঘটনায় ৩৫ লাখ টাকার ক্ষতি  হয়েছে বলে ঘড়ের মালিকরা দাবি করেছেন। 

অগ্নিকাণ্ডের ঘটনায় স্থানীয়রা বিভিন্ন উৎস থেকে পানি সংগ্রহ করে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। ততক্ষনে চরবিশ্বনাথ গ্রামের তিন ভাইয়ের তিনটি ঘর আগুনে পুড়ে যায়। ফলে ওইসব ঘরে থাকা সমস্ত মালামাল পুড়ে গিয়ে অন্তত ৩৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এসময় আগুন নিভাতে গিয়ে এবং মালামাল সড়াতে গিয়ে কমপক্ষে ০৫ জন আহত হয়েছে বলে জানা গেছে।

আহতরা হলেন, শান্তি সরকার(৩৫), চিত্ত সরকার(৪৮), মিরা মন্ডল(৩৫), সুবর্ণা মন্ডল (৩৫) বলরাম মন্ডল (৪৭)। আহতদের ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

সিরাজদিখান থানা পুলিশ ও গ্রামবাসীরা ও প্রতক্ষ্যদর্শী মানিক মন্ডলের স্ত্রী সুবর্ণা মন্ডল জানান, বাড়িরর উত্তর দিক শোলা (পাট খড়ি) ও ধঞ্চে রাখার ঘড় থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয় । মুহূর্তে আগুন আশপাশের অন্য ঘড়ে ছড়িয়ে পড়ে। শ্রীনগর ফায়ার সার্ভিস আসার আগেই এলাকাবাসী আশপাশের লোকজন ঘটনাস্থলে ছুটে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।

আগুনে পুড়ে যাওয়া তিন ঘড়েরর মালিক দিলীপ মন্ডল, বলরাম মন্ডল ও মানিক মন্ডল অভিযোগ করে বলেন, সিরাজদিখান উপজেলায় ফায়ার সার্ভিস না থাকায় আগুন নেভাতে দেরি হওয়ায় তিনটি ঘর পুড়ে গেছে।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে সিরাজদিখান উপজেলা পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন আহম্মেদ, সিরাজদিখান-টংগীবাড়ি এএসপি সার্কেল কাজী মাকসুদা লীমা, কেয়াইন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আশ্রাফ আলী, সিরাজদিখান পূজাউদযাপন পরিষদের সভাপতি গোবিন্দ দাস পোদ্দার ও এলাকার বিভিন্ন দলের নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে গতকাল বৃহস্পতিবার সিরাজদিখান পূজাউদযাপন পরিষদের সভাপতি গোবিন্দ দাস পোদ্দার ভুক্তভোগী আগুনে ঘড়পুড়ে যাওয়া তিন জনকে নগত ৫০ হাজার টাকা সাহায্য করেন।

এ বিষয়ে শ্রীনগর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার বলেন, বুধবার রাতে দিলীপ মন্ডলের বাড়ীতে হঠাৎ করেই আগুনের সুত্রপাত হয়। অগ্নিকান্ডের সুত্রপাত হলে খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পৌঁছানোর আগেই গ্রামের লোক আগুন নেভাতে সক্ষম হয় ।

(এসডিআর/এসপি/জানুয়ারি ১৮, ২০১৮)