উত্তরাধিকার ৭১ নিউজ ডেস্ক : উত্তরার নাট্য দল গুলো নিয়ে গঠন হল ‘থিয়েটার এসোসিয়েশন’ এর পূর্ণাঙ্গ কমিটি। উত্তরা থিয়েটারের খুরশীদ আলমকে সভাপতি ও নন্দন থিয়েটারের এম.কবীর উদ্দিন রিপনকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ১৩ সদস্যের কার্যকারী কমিটি গঠন করা হয়।

২ বছর মেয়াদী এ কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ-সভাপতি- হায়দার কবীর মিথুন (নাট্যরণ থিয়েটার), সহ-সভাপতি- শরিফুল ইসলাম খান (উত্তরা অপেরা), যুগ্ম-সাধারণ সম্পাদক- সাইফুল ইসলাম কাজল (মাইম আর্ট ইউনিট), সাংগঠনিক সম্পাদক- রাহুল রাজ (কাব্য বিলাস নাট্য গোষ্ঠী), অর্থ সম্পাদক, রকিব লিখন (স্বদেশি থিয়েটার), দপ্তর সম্পাদক- সোহানুর রহমান সোহান (উত্তরা শিশু থিয়েটার), প্রচার ও প্রকাশনী সম্পাদক- জসিম কায়োকোবাদ (কুসুমকলি থিয়েটার), সাংস্কৃতিক সম্পাদক- সোহেল সর্দার (সপ্তস্বর থিয়েটার), নির্বাহী সদস্য, আমীর হোসেন রায়হান (মন বিলাস), নির্বাহী সদস্য, মনিরুল ইসলাম রাজিব (আইডিয়াল থিয়েটার), নির্বাহী সদস্য, গোলাম মুর্তুজা (তুরাগ শিশু নাট্যদল)।

রাজধানীর উত্তরার বিভিন্ন নাট্য সংগঠন গুলো একত্রিত করে সুস্থ ধারার নাট্য আন্দোলন করার লক্ষ্য নিয়ে বিগত কয়েক মাস যাবৎ থিয়েটার এসোসিয়েশনের আহ্বায়ক কমিটি কাজ করে যাচ্ছিল। রাজধানীর নওয়াব হাবিবুল্লাহ মডেল স্কুল এন্ড কলেজে বৃহস্পতিবার থিয়েটার এসোসিয়েশন এর পূর্ণঙ্গ কমিটি গঠন করা হয়। স্বাধীনতার পক্ষে নাট্য চর্চায় সমাজের বিবেক জাগ্রত করতে এই এসোসিয়েশন গঠন করা হয়েছে।

এদিকে নব গঠিত পূর্ণাঙ্গ কমিটির সকলকে বিভিন্ন নাট্য সংগঠন ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

(জেকে/এসপি/জানুয়ারি ১৯, ২০১৮)