মোঃ আব্দুল কাইয়ুম মৌলভীবাজার প্রতিনিধি : মৌলভীবাজার জেলা ইজতেমা মাঠে জুমার নামাজ পড়তে ঢল নামে হাজার হাজার মানুষের। শুক্রবার জুমার নামাজ পড়তে জেলার বিভিন্ন প্রান্ত থেকে ঢল নামে বিভিন্ন শ্রেণী পেশার হাজার হাজার মুসল্লি। জনপ্রতিনিধি, সাংবাদিক ,ব্যবসায়ী, আলেম সহ বিভিন্ন রাজনৈতিক দলের শীর্ষ নেতাদের উপস্থিত সবচেয়ে চোখে পড়ার মত । 

শহরতলীর কুদালীছড়ার পাড়ঘেষে উপশহর মাঠের বাম পাশের জমিনে বিশাল চটের প্যান্ডালের নিচে সামিয়ানা টাঙিয়ে সারিবদ্ধ মুসল্লিরা এককাতারে দাঁড়িয়ে এসময় পবিত্র জুমার খুতবা শুনেন এবং নামাজ আদায় করে মহান আল্লাহর দরবারে হাজারো কন্ঠে মোনাজাতে শরিক হন। বরুনার পীর ও শেখবাড়ী মাদ্রাসার মুহতামি মাওলানা মুফতি রশিদ আহমদ ফারুক পবিত্র জুমার খুতবা ও নামাজ পড়ান। জুমার নামাজের পূর্বে তিনি দাওয়াতে তাবলীগ ও হজরত মুহাম্মদ (সাঃ) এর বিদায় হজ্বের ভাষনের উপর আলোচনা রাখেন।

এদিকে আজ থেকে ঢাকার টঙ্গির তুরাগতীরে বিশ্ব ইজতেমার দ্বীতিয় পর্বের আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। শেষ হবে আগামী রবিবার আখেরী মুনাজাতের মাধ্যমে। এর পর পরই দীনের দাওয়াত আর মেহনত নিয়ে বিশ্বয়ময় ছড়িয়ে পড়বেন তাবলীগ জামাতের অনুসারিরা। সেই ধারাবাহিকতায় আর মাত্র পাঁচদিন পরই শুরু হচ্ছে মৌলভীবাজার জেলা সদরের জগন্নাথপুর উপশহর মাঠে প্রথমবারের মত জেলা ইজতেমা। বর্তমানে হাজারো মুসল্লীদের পরিশ্রমে প্রস্তুত হচ্ছে জেলা ইজতেমা মাঠ । তৈরি হচ্ছে বিদেশী মেহমানদের জন্য টিনের তৈরি সেড, মুরব্বিদের বয়ান করার জন্য বিশাল মঞ্চ সহ লাগানো হচ্ছে ইলেকট্রিক বাতি।

আসা করা হচ্ছে আগামী বৃহস্পতিবার এর পূর্বেই সকল প্রস্তুতি শেষ হবে। সকল প্রস্তুতি শেষে বৃহস্পতিবার বাদ ফজর আমবয়ানের মধ্যদিয়ে শুরু হবে লাখো মানুষের অংশগ্রহনে জেলার সবচেয়ে বড় গণজমায়েত।

(একে/এসপি/জানুয়ারি ১৯, ২০১৮)