আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : ৩৬ তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বিভিন্ন ক্যাডারে নিয়োগের সুপারিশ পেয়েছেন জেলার উজিরপুর উপজেলার নয়জন মেধাবী শিক্ষার্থী। 

শুক্র ও শনিবার তাদের ব্যক্তিগত তথ্য যাচাই (পুলিশ ভেরিভিকেশন) করতে গিয়ে বিসিএস ক্যাডারসহ তাদের পরিবারের সদস্যদের ফুল ও মিষ্টি দিয়ে শুভেচ্ছা জানিয়েছে এক পুলিশ কর্মকর্তা।

বাড়িতে বাড়িতে মিষ্টি আর ফুল নিয়ে হাজির হয়ে শুভেচ্ছা জানিয়ে ব্যতিক্রমী পুলিশ ভেরিফিকেশন করেছেন জেলা পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার (উজিরপুর সার্কেল) মোঃ আকরামুল হাসান। সবাইকে চমকে দিয়ে এভাবে বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হবু সরকারী কর্মকর্তাদের সম্মান জানানোর বিষয়টি পুরো জেলা জুড়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে।

বিসিএস ক্যাডারে নিয়োগের সুপারিশপ্রাপ্ত উপজেলার দক্ষিণ বড়াকোঠা গ্রামের এক শিক্ষার্থী বলেন, পুলিশ ভেরিফিকেশন নিয়ে অনেকের কাছ থেকে নানাধরনের হয়রানির কথা শুনেছি। এটি নিয়ে আমিও কিছুটা শঙ্কিত ছিলাম। তবে আমার ক্ষেত্রে এর ব্যতিক্রম ঘটেছে।

তিনি বলেন, ওই পুলিশ কর্মকর্তা আমার খোঁজ খবর নেয়ার পর মিষ্টি নিয়ে বাসায় আসেন এবং ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন। এ ঘটনায় আমি ও আমার পরিবার অর্ভিভূত। নিয়োগের সুপারিশপ্রাপ্ত একই গ্রামের আরেক শিক্ষার্থী বলেন, আমি ভাবতেও পারিনি পুলিশ কর্মকর্তা মিষ্টি নিয়ে বাসায় এসে ফুল দিয়ে শুভেচ্ছা জানাবে। সত্যিই এটি আমার জীবনের স্মরণীয় ঘটনা হয়ে থাকবে।

জেলা পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার (উজিরপুর সার্কেল) মোঃ আকরামুল হাসান বলেন, নিয়োগের সুপারিশ প্রাপ্ত নয় জনের ঠিকানা আমার থানাধীন। সুপারিশপ্রাপ্তদের অনেকের পুলিশ ভেরিফিকেশন নিয়ে ভীতি ও নেতিবাচক ধারণা থাকে। সে ধারণা থেকে বের হয়ে আসার জন্য আমি তাদের শুভেচ্ছা জানাতে গিয়েছিলাম।

তিনি আরও বলেন, কয়েক লাখ পরীক্ষার্থীর সাথে প্রতিযোগিতা করে উজিরপুর উপজেলার নয়জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়ে চাকরিতে নিয়োগের সুপারিশ পেয়েছেন। নিঃসন্দেহে তারা অনেক মেধাবী। তাদের পাশাপাশি পরিবারের সদস্যদেরও অভিনন্দন জানানো উচিত। তাই তাদের বাসায় গিয়ে ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর পাশাপাশি তাদের মিষ্টি মুখ করিয়েছি।

(টিবি/এসপি/জানুয়ারি ২০, ২০১৮)