স্পোর্টস ডেস্ক: ওয়ানডে ফরম্যাটে টাইগার ওপেনার তামিম ইকবাল ম্যাচ খেলেছেন ১৭৬টি। এর মধ্যে হাফসেঞ্চুরি ৪০টি থাকলেও সেঞ্চুরি ৯টি। তিন অঙ্কের আর একটি হলেই তা ডাবল ফিগারের পৌঁছে যাবে। কিন্তু ক্যারিয়ারের ১০ বছরেও তা না হওয়ায় আক্ষেপই করে বসলেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

‘সত্যি আমার নিজের কাছে খারাপও লাগে। আমার আরও অনেক সেঞ্চুরি করা উচিৎ ছিল। হ্যাঁ সেঞ্চুরির সংখ্যা দুই অঙ্কে যতো দ্রুত নেওয়া যায় সেটা আমার লক্ষ্য থাকবে। ডাবল ফিগার দেখতেও ভাল্লাগে, শুনতেও ভাল্লাগে। কিন্তু দিনশেষে বলতে গেলে ১৭০ টার বেশি ম্যাচ খেলে ফেলেছি এবং প্রায় ৪০ টার মতো ফিফটি করেছি। ওইদিকে থেকে চিন্তা করলে এটা হতাশাজনক যে আমার আরও সেঞ্চুরি করা উচিত ছিল।’ সোমবার (২১ জানুয়ারি) ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে তামিম এ আক্ষেপ করেন।

এই তো সেদিন শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফরম্যাটে ১১ হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন তামিম। এবার তার সামনে আরেকটি মাইলফলকের হাতছানি। এটি অবশ্য ওয়ানডেতে। আর ৬৬ রান হলেই এই ফরম্যাটে পৌঁছে যাবেন ৬ হাজারের কোঠায়। বর্তমানে তার রান ৫৯৩৪। এই দুই মাইলফলকের মধ্যে কোনোটিকেই ছোট করে দেখছেন না লাল-সবুজের এই টি টোয়েন্টি সহ-অধিনায়ক।

‘দুটোই মাইলফলক। কেউ দশ হাজার রান করলে এটা অবশ্যই মাইলস্টোন। জানি না কয়জন করছে। সাকিবের ১০ হাজার হয়েছে, মুশফিক সব মিলিয়ে ৩০০ ম্যাচ খেলেছে। এটাও মনে হয় না যে খুব বেশি মানুষ করেছে। আমাদের কাছে ব্যক্তিগতভাবে ভালো লাগে যেটা “দ্যাট ইন্ডিভিজ্যুয়াল ফিলস গুড”। বাংলাদেশের ক্রিকেটে দুই, তিন বছর হলো ভালো খেলতে শুরু করেছে। আমাদের সত্যি কথা কোনো রেকর্ডও একসময় হয়তো ছিল না। কারণ আমরা শিখছিলাম। আমরা খুব নতুন ছিলাম আন্তর্জাতিক ক্রিকেটে। এচিমভেন্ট করা শুরু করছি সেলিব্রেট করা উচিৎ।’-যোগ করেন তামিম।