যশোর প্রতিনিধি : জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া বলেছেন, অর্থনৈতিক উন্নয়ন ও নিরাপদ বাণিজ্যের পরিবেশ সৃষ্টিতে প্রশিক্ষিতদের কাজে লাগাতে হবে। দেশ ও জাতিকে এগিয়ে নিতে মেধা ও প্রশিক্ষণের বিকল্প নেই। বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে।

তিনি বলেন, বেনাপোল বন্দরকে স্বতন্ত্র স্থলবন্দরে পরিণত করার দাবির প্রেক্ষিতে তিনি স্থানীয় সংসদ সদস্যকে বেনাপোলবাসীর দাবির কথা সংসদে তুলে ধরার আহ্বান জানান। সংসদে দাবি উত্থাপন হলে তা অবশ্যই পাস হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

আন্তর্জাতিক কাস্টমস দিবস উপলক্ষে শুক্রবার দুপুরে বেনাপোল কাস্টমস হাউজ অডিটোরিয়ামে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

যশোর-বেনাপোল সড়কের বেহাল চিত্র দেখে হতাশা প্রকাশ করে তিনি বলেন, বিষয়টি তিনি সংসদসহ প্রধানমন্ত্রীকে অবহিত করবেন। সড়কটি অবশ্যই সংস্কার করতে হবে। এভাবে সড়কে চলাচল করা যায় না।

যশোর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনার মো. শওকাত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যশোর-১ আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য এ.এফ.এম শাহারিয়ার মোল্লা, বিজিবির দক্ষিণ পশ্চিমাঞ্চলের রিজিওন কমান্ডার, ব্রিগেডিয়ার জেনারেল মো. খালেদ আল মামুন, বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন, সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন প্রমুখ।

(ওএস/এসপি/জানুয়ারি ২৬, ২০১৮)