স্টাফ রিপোর্টার : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) জল সবুজের ঢাকা প্রকল্পের আওতায় ২৯ একর জায়গার ওপর অত্যাধুনিক সুযোগ-সুবিধা সৃষ্টি করতে ওসমানী উদ্যানকে নতুনভাবে সাজানো হচ্ছে।

এরই অংশ হিসেবে শনিবার ওসমানী উদ্যানে ‘গোস্যা নিবারণী পার্ক’ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন মেয়র সাঈদ খোকন। আগামী ৯ থেকে ১০ মাসের মধ্যে পার্কটির নির্মাণ কাজ শেষ হবে বলে জানান মেয়র।

প্রায় ৫৮ কোটি টাকা ব্যয়ে এ পার্কে থাকবে জলের আধার, মিউজিক সিস্টেম, বসার জন্য পৃথক জোন, বাচ্চাদের জন্য বিশেষ ব্যবস্থা, পুরনো দিনের গান শোনার ব্যবস্থা প্রভৃতি। এছাড়া বড় স্ক্রিনে টিভি দেখার সুবিধা থাকবে। পুরো পার্কটির চারদিক থাকবে উন্মুক্ত।

উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র সাঈদ খোকন বলেন, নাগরিকদের মধ্যে অনেক সময় মান অভিমান, গোস্যা হয়ে থাকে। এই পার্কে যখন মানুষ আসবে স্বাভাবিকভাবে তাদের ভালো লাগবে, উৎফুল্ল লাগবে। এখানে জলের আধার আছে, চা, কফি, স্যান্ডউইচ খাওয়া ও হারানো দিনের গান শোনার ব্যবস্থা থাকবে। ফলে স্বাভাবিকভাবেই এখানে এলে মানুষের গোস্যা নিবারণ হয়ে যাবে। এই চিন্তা থেকেই এটি গোস্যা নিবারণী পার্ক।

পার্কের নির্মাণ কাজের উদ্বোধন শেষে বঙ্গবাজার মোড়ে অত্যাধুনিক পুলিশ বক্সের উদ্বোধন করেন মেয়র। ডিএসসিসি এলাকায় ৪ কোটি ২০ লাখ টাকা ব্যয়ে ৭১টি পুলিশ বক্স স্থাপন করা হচ্ছে। শনিবার ৪টির উদ্বোধন করা হয়।

এছাড়া চলতি বছরে ৭১টি অত্যাধুনিক টয়লেট নির্মাণ করার উদ্যোগ নেয়া হয়েছে। এছাড়া ১৯টি পার্কিং ও ১২টি খেলার মাঠের উন্নয়ন কাজ হাতে নিয়েছে ডিএসসিসি। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল,স্থপতি আরিফ আযম, কাউন্সিলর ফরিদ উদ্দিন রতন, প্রমুখ।

(ওএস/এসপি/জানুয়ারি ২৭, ২০১৮)