সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : সিরাজদিখানে দক্ষিন তাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন মহাউৎসাহ-উদ্দীপনায় মহাসমারোহে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিরতিহীনভাবে গোপন ব্যালট পেপারের মাধ্যমে ভোট গ্রহণ সম্পন্ন হয়। 

নির্বাচনে ভোট গ্রহণ প্রক্রিয়া পর্যবেক্ষণের জন্য স্থানীয় প্রশাসন, সাংবাদিক, জন প্রতিনিধি, ক্ষুদে স্টুডেন্টস কাউন্সিল প্রার্থীর অভিভাবকরা উপস্থিত ছিলেন।

এ সময় সর্বস্তরের উৎসুক মানুষের পদচারণায় বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীরাও উৎসাহিত এবং অনুপ্রাণিত হয়েছে। এক বছরমেয়াদি স্টুডেন্টস কাউন্সিল নির্বাচনে ৩য় শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ৭ জন স্টুডেন্টস কাউন্সিলর পদের জন্য ১১ জন বালক-বালিকা প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করে।

প্রধান নির্বাচন কমিশনার পঞ্চম শ্রেণির ছাত্র তামিম হোসেনর পরিচালনায় ৩টি বুথে প্রিসাইডিং, সহকারী প্রিসাইডিং ও পোলিং অফিসাররা প্রার্থীদের এজেন্টদের উপস্থিতিতে ভোট গ্রহণ কার্যক্রম সম্পন্ন হয়েছে।

নির্বাচনে ২৪০ জন ভোটরের মধ্যে ১১৮ জন ভোটাধিকার প্রয়োগ করে। এর মধ্যে চতুর্থ শ্রেণি থেকে আঃ আহাদ সাইয়াদ ১০৯ ভোট, চতুর্থ শ্রেণি থেকে সাকেরা মেহেজাবিন ১০৩ ভোট, তৃতীয় শ্রেণি থেকে ঐশ্বর্য্য ঘোষ ৯৪ ভোট, পঞ্চম শ্রেণি থেকে শিশির চন্দ্র দাস ৯৩ ভোট, পঞ্চম শ্রেণি থেকে আরফান হাওলাদার ৭৪ ভোট, পঞ্চম শ্রেণি থেকে রাজ রিমেল দাস ৬৫ ভোট, তৃতীয় শ্রেণি থেকে সাইদুল ইসলাম সাদ ৬৪ ভোট পেয়ে নির্বাচিত হয়।

নির্বাচন শেষে দক্ষিন তাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সহসভাপতি কামালউদ্দিন ঢালীর সভাপতিত্বে মতবিনিময় সভায় শিক্ষার্থীদের মনে গণতান্ত্রিক মনোভাব গড়ে তোলার লক্ষে ক্ষুদে প্রতিনিধিদের প্রশংসা করে বক্তব্য দেন স্কুল পরিচালনা কমিটির সদস্য মাসুদ লস্কর এবং স্বাগত বক্তব্য দেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রামলী ঘোষ প্রমুখ।

(এসআরডি/এসপি/জানুয়ারি ২৭, ২০১৮)