ধামরাই (ঢাকা) প্রতিনিধি : ধামরাইয়ের সর্ববৃহত দোয়েল সাংস্কৃতিক শিল্পী গোষ্ঠীর ৩৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে ।

এ উপলক্ষে রবিবার সন্ধ্যায় দোয়েল ক্যাম্পাসে বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা, শিশু-কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা, আবৃত্তি, বরীন্দ্র, নজরুল, লালন ও নৃত্য, উচ্চাঙ্গ সংগীত পরিবেশন সহ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপহার দিয়েছে দোয়েলের নিজস্ব শিল্পীবৃন্দ। দীর্ঘদিন পর ধামরাই বাসি চমৎকার এক সাংস্কৃতিক সন্ধ্যা উপভোগ করেছে বলে জানান শিল্পী রুমি ও রোমেনা, রুমা।

সামাজিক সাংস্কৃতিক দোয়েল সাংস্কৃতিক শিল্পী গোষ্ঠির সভাপতি মোঃ কাউসারের সভাপতিত্বে রবিবার সন্ধ্যা সাড়ে ছটায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কালাম।

স্বাগত বক্তব্য রাখেন দোয়েল সাংস্কৃতিক শিল্পী গোষ্ঠির সাধারন সম্পাদক আশিকুর রহমান স্বপন। আরো বক্তব্য রাখেন দোয়েলের সাবেক সভাপতি ও পৌর কাউন্সিলর মোঃ শামীম সহ অনেকে।

আলোচনা সভাশেষে বিভিন্ন বিষয়ের উপর প্রতিযোগিতায় অংশ গ্রহনকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন প্রধান অতিথি ইউএনও আবুল কালাম।

দোয়েলের সংগীত শিক্ষক সহিদুর রহমানের পরিচালনায় দলীয় সংগীত দিয়ে শুর হয় বর্নাঢ্য ও জম্পেশ এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান । এর পর ধ্রুবসুত্র ধরে পরিবেশিত উচ্চাঙ্গ সঙ্গীত পরিবেশনটি সঙ্গীতানুষ্ঠানের আবহ ফুটিয়ে তুলে।

এরপর টিপুর রবীন্দ্র সঙ্গীত ও অন্তরা রহমান ও এ্যামি একটি করে চমৎকার আধুনিক গান পরিবেশন করে মাতিয়ে তুলে দর্শক শ্রেতাদের। রাত দশটা পর্যন্ত চলে দোয়েলে এই ৩৬ তম প্রতিষ্ঠা বার্ষিকীর এই আয়োজন।

পুরো অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন ধামরাইয়ের সাংস্কৃতিক জগতে বিশেষ স্থান জুড়ে থাকা ব্যক্তিত্ব আশিকুর রহমান স্বপন।

দোয়েল সভাপতি মোঃ কাউসার বলেন সকলের ভালবাসাই তাদের অনুপ্রেরনায় আজ ৩৬ বছরে পৌছতে পেরেছি।

প্রধান অতিথি ইউএনও বলেন সঙ্গীতের সাথে যুক্ত থেকে কেউ বিপথে যায়না । তিনি অভিভাবকদের উদ্যোশে বলেন সন্তানের প্রতি খেয়াল রেখে সঙ্গীত চর্চায় উদ্বুদ্ধ করার আহ্বান জানান।

(ডিসিপি/এসপি/জানুয়ারি ২৯, ২০১৮)