নিউজ ডেস্ক : গতকাল রবিবার দুপুরে সুপ্রীম কোর্ট আইনজিবি সমিতির অডিটরিয়ামে এডভোকেট মনজিল মোরসেদ পরিচালিত রীট মামলার বিভিন্ন রায় সংকলন করে প্রকাশিত ‘জনস্বার্থ মামলার রায়’ গ্রন্থের মোড়ক উম্মোচন করেন বাংলাদেশের সাবেক প্রধান বিচারপতি তাফাজ্জুল ইসলাম। 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন জনস্বার্থের মামলার রায় বই আকারে প্রকাশ হওয়ায় বিভিন্ন ক্ষেত্রে আইনজিবিরা উপকৃত হবে। অনুষ্ঠানে হাইকোর্ট এর মাননীয় বিচারপতি মহোদয়গন, সুপ্রীম কোর্ট এর বিজ্ঞ আইনজিবিরা উপস্থিত ছিলেন।

বইটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে এডভোকেট মনজিল মোরসেদ বলেন জনস্বার্থ মামলায় সুপ্রীম কোর্টের দেয়া বিভিন্ন গুরুত্বপুর্ন ৪৭ টি মামলার রায় বইটিতে স্থান পেয়েছে। মোড়ক উম্মোচন এর পর ৪ দিন সুপ্রীম কোর্ট বার ভবনে ডিসকাউন্ট মুল্যে বইটি সংগ্রহ করা যাবে। হাক্কানি পাবলিসার্স বইটি প্রকাশ করে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, সুপ্রীম কোর্ট বারের সভাপতি এডভোকেট জয়নুল আবেদিন, সাবেক সভাপতি ব্যরিষ্টার এম আমিরুল ইসলাম, সিনিয়র এডভোকেট এবিএম নুরুল ইসলাম এবং ব্যরিষ্টার মওদুদ আহমেদ।

বক্তারা জনস্বার্থের মামলার রায় দেয়ায় বিচারকদের প্রশংসা করেন এবং সমাজের অনিয়ম দুর করতে জনস্বার্থের মামলা দায়েরের মাধ্যমে এইচআরপিবি এর ভুমিকা স্বরন করেন।

(কে/এসপি/জানুয়ারি ২৯, ২০১৮)