মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ জহিরুল ইসলাম জুয়েল ও সাধারণ সম্পাদক মোঃ রাকিব মৃধাকে দলীয় শৃংখলা ভঙ্গের দায়ে বহিস্কার এবং উপজেলার নবগঠিত ৫টি ইউনিয়ন কমিটি বিলুপ্ত করায় তা প্রত্যাহারের দাবিতে সোমবার সকালে বিক্ষোভ মিছিল ও মহাসড়ক অবরোধ করে ছাত্রলীগের নেতাকর্মীরা।

বহিস্কারের খবর জানাজানি হলে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে ছাত্রলীগের শত শত নেতাকর্মীরা উপজেলা সদরস্থ সুবিদখালী হাই স্কুলের সামনে জড়ো হয়ে এক বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সুবিদখালী ষ্টীল ব্রীজের উত্তর পাশে বাকেরগঞ্জ-কাঠালতলী-সুবিদখালী-চান্দখালী-বরগুনা মহাসড়ক অবরোধ করে। এতে ব্রীজের দুই পাশে যান চলাচলে বিঘ্নতার সৃষ্টি হয়। মির্জাগঞ্জ থানা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

অবরোধ চলাকালে পথসভায় বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ আনোয়ার হোসেন জোমাদ্দার, যুগ্ন-সম্পাদক মোঃ সাইফুল ইসলাম নেছার, সাংগঠনিক সম্পাদক মোঃ রুমান হাওলাদার, দপ্তর সম্পাদক মোঃ আব্দুর রহিম সজল প্রমুখ।

বক্তারা বলেন, অবিলম্বে সভাপতি ও সাধারণ সম্পাদককে বহিস্কার প্রত্যাহারসহ ইউনিয়ন কমিটি গুলো বহাল রাখার জন্য কেন্দ্রীয় ও জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দের প্রতি দৃষ্টি কামনা করেন এবং সুষ্ঠু তদন্তের জন্য জোড় দাবি জানান।

উল্লেখ্য, দলীয় শৃংখলা ভঙ্গের দায়ে গত ২৮ জানুয়ারি কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ জহিরুল ইসলাম জুয়েল ও সাধারণ সম্পাদক মোঃ রাকিব মৃধাকে এবং উপজেলার ছাত্রলীগের নবগঠিত ৫টি ইউনিয়ন কমিটি বিলুপ্ত করেন।

(ওএস/এসপি/জানুয়ারি ২৯, ২০১৮)