সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) : অনিকুল ইসলাম বাপ্পি মেধাবী ছাত্র যেমন পরিচিত লাভ করেছে তেমন খেলাধুলায় পটুয়াখালী জেলার মধ্যে শ্রেষ্ঠত্ব বজায় রেখেছে। এক বার নয় দুইবার নয় পুরস্কার অর্জন করেছেন জেলা প্রশাসকের হাত থেকে ডজন খানেক। জাতীয় পর্যায় সুনাম কুড়িয়ে অনিকুল ইসলাম বাপ্পি । মিথ্যা মামলার শিকার হয়ে শিক্ষা জীবন থেকে ১ বছর ঝড়ে যাওয়ায় হাবুডুবি খাচ্ছে বলে জানান তার পিতা মশিউর রহমান ।

হত্যার মামলায় মিথ্যা আসামী করায় পটুয়াখালী সরকারী কলেজ থেকে অনার্স বিষয়ের ২য় বর্ষের পরীক্ষা দেয়া হল না। এদিকে বাপ্পী পরীক্ষা দিতে না পারায় পরিবারের লোকজন চিন্তায় অস্থির হয়ে পড়েছে। এলাকাবাসী এ ঘটনার জন্য তীব্র নিন্দা জানিয়েছেন। পটুয়াখালীর থানা পুলিশ তদন্ত সাপেক্ষে অনিকুল ইসলাম মিথ্যা মামলা থেকে অব্যাহতি দেয়ায় তার পরিবারটি যেন শান্তির নিশ্বাস ফেলছে।

মামলা সূত্রে জানা গেছে, পটুয়াখালী সদর সবুজ বাগের বাসিন্দা মো ইউসুফ আলী প্যাদা বাদী একটি হত্যা মামলা দায়ের করেন। বিচারক মামলাটি আমলে নিয়ে পটুয়াখালী সদর থানার এস আই মো মেহেদী হাসনকে তদন্তকারী হিসেবে দায়িত্ব দেন। তিনি ঘটনাস্থল পরিদর্শন ও আসামীদেরকে সঠিক ভাবে যাচাই বাচাই করে তদন্ত দেন আদালতে। মামলা নং ৪২৩/১৭, তদন্ত সাপেক্ষে মামলায় অনিকুল ইসলাম বাপ্পির ঘটনার সাথে জড়িত না থাকার কোনো সাক্ষ্য প্রমান না পাওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি দিয়েছে তদন্তকারী কর্মকর্তা মামলাটি আদালতে প্রেরন করেন।

(এসডি/এসপি/জানুয়ারি ২৯, ২০১৮)