কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি : নেত্রকোনার কেন্দুয়া উপজেলার কান্দিউড়া ইউনিয়নের গোগ পশ্চিমপাড়া গ্রামে জমি সংক্রান্ত বিরোধ নিয়ে প্রতিপক্ষের বসতবাড়ীতে হামলা ভাংচুর ও লুটপাটের অভিযোগ ওঠেছে।

সোমবার সকালে ওই গ্রামের কবির আহম্মেদের বসত বাড়িতে এ হামলা, ভাংচুর, ও লুটপাটের ঘটনাটি ঘটে। এতে দুই নারীসহ তিনজন আহত হয়েছে। আশংকা জনক অবস্থায় আহত খোদেজা আক্তারকে (৬৫), নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষ দর্শীরা জানান, ওই গ্রামের মৃত হাদিস মিয়ার ছেলে কবির আহমেদের বাড়িতে ৭ শতাংশ জমি তার দুঃসর্ম্পকের ফুফু চন্দ্রগাতী গ্রামের নজরুল ইসলামের স্ত্রী দিলুয়ারা আক্তার ওয়ারিশান হিসেবে একই গ্রামের লাট মিয়া, লাকচান মিয়া, বিল্লাল, হাফিজ উদ্দিন, দিলীপ মিয়াসহ ১০ জনের নামে গত ২ মাস আগে রেজিষ্ট্রি দলিল করে দেন। কবির আহমেদ জানান মালিকানা দাবী করে লাট মিয়া গংরা সোমবার সকালে জমির দখল নিতে গেলে কবির আহমেদ তাতে বাধাঁ দেয়। এতে ক্ষিপ্ত হয়ে দেশীয় অস্ত্র সস্ত্র নিয়ে তারা কবির আহমেদের বাড়িতে হামলা, ভাংচুর ও লুটপাট করে বলে কবির আহমেদের দাবি।

এ ব্যাপারে খবর পেয়ে পুলিশ ঘটনা স্থলে ছুটে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। কেন্দুয়া থানা পুলিশের উপ-পরিদর্শক এস আই আবুল বাশার জানান, সংঘর্ষের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে এনেছি। এ রির্পোট লিখা পর্যন্ত থানায় কোন মামলা হয়নি।

(এসবি/এসপি/জানুয়ারি ২৯, ২০১৮)