আন্তর্জাতিক ডেস্ক : আবারো সৌদি আরবের কিং খালিদ বিমানবন্দর লক্ষ্য করে একটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুঁড়েছে ইয়েমেনের জনপ্রিয় হুথি আনসারুল্লাহ আন্দোলনের যোদ্ধা ও তাদের সমর্থিত সেনারা। নিজস্ব প্রযুক্তিতে এ ক্ষেপণাস্ত্র তৈরি করেছে ইয়েমেনের সেনারা। রিয়াদ সরকারের বর্বর ও ধ্বংসাত্মক বিমান হামলার জবাবে ইয়েমেনিরা সৌদি আরবের গভীরে হামলা শুরু করেছে।

ব্রিগেডিয়ার ইয়াহিয়া আল-মাহদি নামে ইয়েমেনের এক সেনা কর্মকর্তা আরবি ভাষার টেলিভিশন চ্যানেল আস-সাহাতকে জানান, ইয়েমেনের সেনা ও মিত্র হুথি যোদ্ধারা কিং খালিদ বিমানবন্দর লক্ষ্য করে মঙ্গলবার বিকেলে একটি বুরকান-২ এইচ ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুঁড়েছে। বিমানবন্দরটি রাজধানী রিয়াদ থেকে ৩৫ কিলোমিটার উত্তরে অবস্থিত। জেনারেল মাহদি জানান, তরল জ্বালানি-চালিত এ ক্ষেপণাস্ত্র সঠিক ও নিখুঁতভাবে লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে। এতে বিমানবন্দরের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে তিনি জানান।

ক্ষেপণাস্ত্র হামলা সম্পর্কে এখনো কোনো মন্তব্য করে নি সৌদি আরব। এর আগে একবার এমন ক্ষেপণাস্ত্র দিয়ে কিং খালিদ বিমানবন্দরে হামলা চালিয়েছিল ইয়েমেনি সেনারা। তবে সে সময় সৌদি আরব হুথি যোদ্ধাদেরকে ক্ষেপণাস্ত্র সরবরাহ করার জন্য ইসলামি প্রজাতন্ত্র ইরানকে অভিযুক্ত করেছিল। ইরান অবশ্য সে অভিযোগ প্রত্যাখ্যান করেছে।সূত্র: বিডিলাইভ২৪ ।

(ওএস/এসপি/জানুয়ারি ৩১, ২০১৮)