অমর ডি কস্তা, নাটোর প্রতিনিধি : সাবেক প্রতিমন্ত্রী, নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস বলেছেন, নিরাপদ খাদ্য গ্রহণ সুস্থ জীবন যাপনের পূর্ব শর্ত। তিনি খাদ্য প্রস্তুত বা উদপাদনকারী যে কোন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে নিরাপদ খাদ্য প্রস্তুত নিশ্চিত করা সহ নিয়ম অনুযায়ী প্যাকেট ও বাজারজাত করার জন্য আহ্বান জানান। 

তিনি আরও বলেন, আওয়ামীলীগ সরকার নিরাপদ খাদ্য আইন ২০১৩ প্রণয়ন করেছে। যা দেশে নিরাপদ খাদ্য নিশ্চিত করণে অগ্রণী ও কার্যকরী ভূমিকা রাখছে। অসাধু যে কোন ব্যবসায়ী এই আইনের আওতায় এনে শাস্তি প্রদানের সুযোগ তৈরী হয়েছে। তিনি শুক্রবার নাটোরের বড়াইগ্রামে জাতীয় নিরাপদ খাদ্য দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে এ কথা বলেন।

‘নিরাপদ খাদ্যে ভরবো দেশ, সবাই মিলে গড়বো সোনার বাংলাদেশ’ দিবসের এই প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা প্রশাসন ও খাদ্য নিয়ন্ত্রক কার্যালয় যৌথভাবে দিবসটি পালন করে।

এ উপলক্ষে সকালে একটি বর্ণাঢ্য র‌্যালি বনপাড়া পৌর শহর প্রদক্ষিণ করে। পরে পৌর মোড়ে ইউএনও মো. আনোয়ার পারভেজের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি অধ্যাপক আব্দুল কুদ্দুস, বিশেষ অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী, পৌর মেয়র কেএম জাকির হোসেন, সহকারী কমিশনার (ভূমি) অভিজিৎ বসাক, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. মকলেচ আল আমিন, আ’লীগ সভাপতি আব্দুল জলিল প্রামাণিক, চাল কল মালিক সমিতির সভাপতি আবু হেনা মোস্তফা কামাল প্রমুখ বক্তব্য রাখেন। পরে উপজেলা পরিষদ হল রুমে নিরাপদ খাদ্য বিষয়ক প্রামাণ্য চিত্র প্রদর্শণ করা হয়।

(এডিকে/এসপি/ফেব্রুয়ারি ০২, ২০১৮)