পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি : রাজবাড়ী জেলার পাংশা উপজেলা প্রশাসনের উদ্যোগে গতকাল শুক্রবার ‘নিরাপদ খাদ্যে ভরবো দেশ, সবাই মিলে গড়বো সোনার বাংলাদেশ’ প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় নিরাপদ খাদ্য দিবস-২০১৮ উদযাপিত হয়েছে। এ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।

জানা যায়, শুক্রবার সকাল সাড়ে ৯টায় পাংশা উপজেলা পরিষদ চত্বর থেকে শহরে র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পাংশার ওসিএলএসডি মো. ওয়াসীমের সভাপতিত্বে অনুষ্ঠানে পাংশা উপজেলা যুব উন্নয়ন অফিসার শ্যামল কুমার বিশ্বাস, সহকারী পল্লী উন্নয়ন অফিসার হযরত আলী খান, স্বাস্থ্য পরিদর্শক মো. আবু বক্কার, পাট্টা ইউপি আওয়ামী লীগের সভাপতি জনাব আলী মন্ডল, বিশিষ্ট ব্যবসায়ী দিলীপ কুমার ও সাংবাদিক মো. মোক্তার হোসেন প্রমূখ বক্তব্য রাখেন।

বক্তারা নিরাপদ ও পুষ্টিকর খাবারের গুরুত্বারোপ করে কৃষকরা যাতে ফসলে অতিরিক্ত মাত্রায় সার ও কীটনাশক ব্যবহার না করে সে লক্ষে জনসচেতনতা সৃষ্টির জন্য জনপ্রতিনিধি, ব্যবসায়ী, শিক্ষক, সাংবাদিকসহ সকল শ্রেণি পেশার মানুষের স্ব-স্ব অবস্থান থেকে কাজ করার আহবান জানান। অনুষ্ঠান উপস্থাপনা করেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অফিসের মো. সাহেব আলী।

অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের কর্মকর্তা, ব্যবসায়ীসহ স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

(এমএইচকে/এসপি/ফেব্রুয়ারি ০২, ২০১৮)